• মঙ্গলবার ২৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

  • || ১৯ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল : ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী সকালেই প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেবে রেমাল, আছড়ে পড়বে মধ্যরাতে ঘূর্ণিঝড় রেমাল : পায়রা ও মোংলা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান

যুক্তরাষ্ট্রে জাহাজের ধাক্কায় সেতু ধস, উদ্ধার ২, নিখোঁজ ৭

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৪  

যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড অঙ্গরাজ্যের প্যাটাপস্কো নদীর ওপর নির্মিত তিন কিলোমিটার দীর্ঘ একটি সেতু জাহাজের ধাক্কায় ভেঙে পড়েছে। স্থানীয় সময় মঙ্গলবার রাত দেড়টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় দুই ভুক্তভোগীগে পানি থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে ম্যারিল্যান্ডের পরিবহন কর্তৃপক্ষ (এমটিএ)। তবে, স্থানীয় কর্তৃৃপক্ষ বলছে, ভুক্তভোগীর সংখ্যা বাড়তে পারে। কেননা, এখনও সাত ব্যক্তি নিখোঁজ রয়েছে।

আল জাজিরা, বিবিসির খবরে বলা হয়েছে, যে এলাকায় দুর্ঘটনাটি ঘটে সেখানকার তামপাত্রা অনেক কম। ফলে যারা নিখোঁজ রয়েছেন তাদের জীবিত উদ্ধার নিয়ে উদ্বেগ বাড়ছে। কারণ, সেতুর ঝুলন্ত অবকাঠামো ও অত্যাধিক ঠাণ্ডা আবহাওয়ার করণে উদ্ধারকারীরা নিরাপদ নয়।

এ ঘটনার বেশ কয়েকটি ভিডিও প্রকাশ পেয়েছে বিভিন্ন মাধ্যমে। তাতে দেখা গেছে, চার লেনের ১ দশিক ৬ মাইল দীর্ঘ সেতুটিকে ধাক্কা দেয় জাহাজটি। মুহূর্তের সেতুটি ধসে পানিতে পড়ে। এ সময় অন্তত ২০ জন পানিতে পড়ে যায়।

বাল্টিমোরের মেয়র ব্র্যান্ডন স্কট জাহাজ দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেছেন। এক্স বার্তায় তিনি জানিয়েছেন, জরুরি কর্মীরা ঘটনাস্থালে উদ্ধার কার্যক্রম শুরু করেছেন।

বাল্টিমোর সিটি ফায়ার ডিপার্টমেন্টের বরাত দিয়ে সিবিসিএস নিউজ জানিয়েছে, ভেঙে পড়ার সময় সেতুটিতে ট্রাকের বিশাল সারি ছিল। সেতুতে আঘাতকারী জাহাজের আশপাশের পানিতে প্রচুর পরিমাণ ডিজেল ছড়িয়ে পড়ে। ডুবুরি ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পানিতে পড়াদের শনাক্তের কাজ করছে।

ফায়ার ডিপার্টমেন্টের যোগাযোগবিষয়ক পরিচালক কেভিন কার্টরাইটও এসব তথ্য নিশ্চিত করেন। তিনি এও জানান, যে জাহাজটি সেতুতে আঘাত হানে সেটি ছিল সিঙ্গাপুরের পতাকাবাহী কন্টেইনার। জাহাজটির নাম ‘দ্য ডালি’। আর যে সেতুটি নদীতে পড়ে গেছে, সেটির ক্ষয়ক্ষতির পরিমাণও পরিষ্কার নয়।