• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১১ ১৪৩০

  • || ১৩ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

লেবাননে অভিযান শুরু ইসরায়েলি বিমান বাহিনীর

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩  

লেবাননভিত্তিক সশস্ত্র রাজনৈতিক গোষ্ঠী হিজবুল্লাহর ড্রোন হামলার পর দেশটিতে বিস্তৃত অভিযান শুরু করেছে ইসরায়েলের বিমান বাহিনী। রোববার সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এ তথ্য নিশ্চিত করেছে সেখানকার প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

শনিবার লেবানন সীমান্ত থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলীয় সেনা ঘাঁটি গ্যালিলির উদ্দেশে বিস্ফোরকভর্তি দু’টি ড্রোন ওড়ায় হিজবুল্লাহ। ড্রোনের আঘাতে ৬ জন ইসরায়েলি সেনা আহত হয়েছেন, তবে কারো আঘাত গুরুতর নয়। পরে এই হামলার দায় স্বীকার করে হিজবুল্লা।

সেই হামলার জবাব দিতেই লেবাননে বিস্তৃত অভিযান শুরু করেছে ইসরায়েলি বিমান বাহিনী। চলমান অভিযানে হিজবুল্লাহর বিভিন্ন রকেট উৎক্ষেপণ কেন্দ্র, সেনা ছাউনি ও অন্যান্য সামরিক স্থাপনা এই ধ্বংসের লক্ষ্য নেওয়া হয়েছে বলে এক্সবার্তায় জানিয়েছে আইডিএফ।

প্রসঙ্গত, গত ৭ অক্টোবর হামাসের অতর্কিত হামলার জবাবে ওই দিন গাজা উপত্যকায় অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী; কাছাকাছি সময়ে লেবাননের দক্ষিণাঞ্চলীয় সীমান্ত থেকে ইসরায়েলের দিকে রকেট ও গোলা নিক্ষেপ শুরু করে হিজবুল্লাহও।

আইডিএফের তথ্য অনুযায়ী, গত দুই মাসে প্রায় লেবাননের দক্ষিণাঞ্চলীয় সীমান্ত থেকে ইসরায়েলের উত্তরাঞ্চলে প্রায় ৫০ বার হামলা চালিয়েছে হিজবুল্লাহ। এসব হামলায় কয়েকজন ইসরায়েলি সৈন্য হতাহতও হয়েছেন।