• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

গাজায় এখনো ৭ হাজার ফিলিস্তিনি নিখোঁজ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

গাজায় চলছে যুদ্ধবিরতি। এরই মধ্যে কয়েক দফায় যুদ্ধবিরতি চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে। এর অধীনে বন্দিবিনিময় হচ্ছে দুই পক্ষের মধ্যে।

কিন্তু দুই মাসের বেশি সময় ধরে গাজায় ইসরায়েলি বোমা হামলায় হাজার হাজার বেসামরিক ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে।

গাজার স্বাস্থ্যমন্ত্রণালয় জানিয়েছে, ৭ অক্টোবরের পর ইসরায়েলি হামলায় ১৫ হাজারের বেশি ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। নিহতদের মধ্যে ৬ হাজারের বেশি শিশু রয়েছে।

তাছাড়া, ইসরায়েলের হামলায় এখনো অন্তত সাত হাজার নিখোঁজ বা ধ্বংসস্তূপের মধ্যে চাপা পড়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে প্রকৃত নিহতের সংখ্যা অনেক বেশি।

এই যুদ্ধে ৩৬ হাজারের বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন। যাদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক। গাজার ৩৫টি হাসপাতালের মধ্যে ২৬টি হাসপাতাল কার্যকর অবস্থায় রয়েছে।

এদিকে ফের ইসরায়েলে পা রেখেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। ইসরায়েল এবং ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাসের মধ্যকার সংঘাত শুরুর পর থেকে এ নিয়ে তৃতীয় বারের মতো ইসরায়েলে সফর করলেন এই শীর্ষ মার্কিন কূটনীতিক।