• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ফেসবুকে হা হা রিয়্যাক্ট দেওয়ায় ককটেল বিস্ফোরণ, গ্রেপ্তার ১

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরে কিশোর গ্যাংয়ের আধিপত্য বিস্তার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে হা হা রিয়্যাক্ট দেওয়াকে কেন্দ্র করে চারটি ককটেল বিস্ফোরণের ঘটনায় জিহাদ (২০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

সোমবার (২৭ মার্চ) রাতে জেলা শহরের মজিদপাড়া এলাকা থেকে কিশোর গ্যাংয়ের সদস্য জিহাদকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (২৮ মার্চ) সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মসজিদপড়া এলাকার মহিদুলের ছেলে।

গোয়েন্দা পুলিশ জানায়, মঙ্গলবার তারাবির নামাজের পর স্থানীয় কিশোর গ্যাং আকাশ গ্রুপ ও আশরাফ গ্রুপের মাঝে ফেসবুকে হা হা রিয়্যাক্ট দেওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই গ্রুপের সদস্যরা ধাওয়া-পাল্টা ধাওয়া ও চারটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। পরে খবর পেয়ে পুলিশ এসে আরও চারটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জিহাদকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে এই ঘটনার পরই চাঁপাইনবাবাগঞ্জ সদর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আফজাল হোসেন বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করেন। যেখানে ১৫ জনের নাম উল্লেখ করে ও আরও ২০ জনকে অজ্ঞাত করে আসামি করা হয়।

জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক (এসআই) আসগর আলী জানান, বিভিন্ন সূত্র ধরে জিহাদকে ককটেল বিস্ফোরণের ঘটনায় শনাক্ত করা হয়। তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িতদের ধরতে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে।  

এর আগে রোববার (২৬ মার্চ) রাতে শহরে নিমতলা এলাকায় আতঙ্ক ছড়াতে পরপর আটটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এর মধ্যে চারটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে পুলিশ এসে তাজা আরও চারটি ককটেল উদ্ধার করে থানায় নিয়ে যায়। ঘটনার পর পুরো এলাকা জুড়ে আতঙ্ক সৃষ্টি হয়।