• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ কেউ হতাশ হবেন না: প্রধানমন্ত্রী ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী

ফেসবুকে হা হা রিয়্যাক্ট দেওয়ায় ককটেল বিস্ফোরণ, গ্রেপ্তার ১

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরে কিশোর গ্যাংয়ের আধিপত্য বিস্তার ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে হা হা রিয়্যাক্ট দেওয়াকে কেন্দ্র করে চারটি ককটেল বিস্ফোরণের ঘটনায় জিহাদ (২০) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

সোমবার (২৭ মার্চ) রাতে জেলা শহরের মজিদপাড়া এলাকা থেকে কিশোর গ্যাংয়ের সদস্য জিহাদকে গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (২৮ মার্চ) সকালে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মসজিদপড়া এলাকার মহিদুলের ছেলে।

গোয়েন্দা পুলিশ জানায়, মঙ্গলবার তারাবির নামাজের পর স্থানীয় কিশোর গ্যাং আকাশ গ্রুপ ও আশরাফ গ্রুপের মাঝে ফেসবুকে হা হা রিয়্যাক্ট দেওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে দুই গ্রুপের সদস্যরা ধাওয়া-পাল্টা ধাওয়া ও চারটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। পরে খবর পেয়ে পুলিশ এসে আরও চারটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জিহাদকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে এই ঘটনার পরই চাঁপাইনবাবাগঞ্জ সদর মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আফজাল হোসেন বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা দায়ের করেন। যেখানে ১৫ জনের নাম উল্লেখ করে ও আরও ২০ জনকে অজ্ঞাত করে আসামি করা হয়।

জেলা গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক (এসআই) আসগর আলী জানান, বিভিন্ন সূত্র ধরে জিহাদকে ককটেল বিস্ফোরণের ঘটনায় শনাক্ত করা হয়। তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িতদের ধরতে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে।  

এর আগে রোববার (২৬ মার্চ) রাতে শহরে নিমতলা এলাকায় আতঙ্ক ছড়াতে পরপর আটটি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এর মধ্যে চারটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। পরে পুলিশ এসে তাজা আরও চারটি ককটেল উদ্ধার করে থানায় নিয়ে যায়। ঘটনার পর পুরো এলাকা জুড়ে আতঙ্ক সৃষ্টি হয়।