• শুক্রবার ২৪ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

  • || ১৫ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ কেউ হতাশ হবেন না: প্রধানমন্ত্রী ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

আরব আমিরাতে ঈদের ছুটি টানা ৯ দিন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১ এপ্রিল ২০২৪  

ঈদুল ফিতরের সম্ভাব্য তারিখ জানিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত।  গত ১৮ মার্চ দেশটির মহাকাশ গবেষণা বিষয়ক প্রতিষ্ঠান ‘আমিরাত জ্যোতির্বিদ্যা সংস্থা’ জানিয়েছিল, আগামী ১০ এপ্রিল দেশটিতে ঈদুল ফিতর পালিত হতে পারে।

এবার ঈদের ছুটি ঘোষণা করে দিয়েছে মধ্যপ্রাচ্যের এই ধনী দেশ। আর সাপ্তাহিক ছুটি মিলিয়ে এবারের ঈদে টানা ৯ দিন ছুটি পাচ্ছেন আমিরাতের সরকারি চাকরিজীবীরা।

খালিজ টাইমস জানিয়েছে, রোববার (৩১ মার্চ) আমিরাত সরকার দেশটিতে আগামী ৮ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যপ্ত ঈদের ছুটি ঘোষণা করেছে। ১৫ এপ্রিল (সোমবার) থেকে নিয়মিত কাজের সময় আবার শুরু হবে৷ তবে ৬ ও ৭ এপ্রিল আরব আমিরাতে সাপ্তাহিক ছুটি এর সঙ্গে যুক্ত হবে। অর্থাৎ ঈদুল ফিতরে সরকারি ছুটি ৯ দিন।

প্রতিবেদনে বলা হয়েছে, চাঁদ দেখা যাক বা না যাক, আনুষ্ঠানিকভাবে ছুটি ৮ এপ্রিল শুরু হবে।  

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর লম্বা ঈদের ছুটিতে এবার অনেকে দেশের বাইরে ঘুরে আসার সুযোগ পাবেন।