• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

দোকান থেকে চুরির অভিযোগে নারী এমপির পদত্যাগ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৪  

দোকান থেকে চুরির একাধিক অভিযোগ ওঠার পর নিউজিল্যান্ডের এক সংসদ সদস্য (এমপি) পদত্যাগ করেছেন। তিনি হলেন গ্রিন পার্টির গোলরিজ গাহরামান। তার বিরুদ্ধে পোশাকের দুটি দোকান থেকে তিনবার চুরির অভিযোগ আনা হয়েছে। এর একটি অকল্যান্ডে, আরেকটি ওয়েলিংটনে। পুলিশ তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করছে।

এরই মধ্যে গোলরিজের চুরি করার একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সিসিটিভির ওই ফুটেজে দেখা যায়, অকল্যান্ডের একটি বুটিক শপ থেকে হাতব্যাগ চুরি করছেন তিনি। ভিডিওটি সামনে আসার পরই মঙ্গলবার (১৬ জানুয়ারি) তিনি পদত্যাগের ঘোষণা দেন।

৪২ বছর বয়সী এই নারী দাবি করেছেন, কাজের চাপ থেকেই এমন কাজ করেছেন তিনি, যা তার চরিত্রের সঙ্গে যায় না। একজন জনপ্রতিনিধির কাছ থেকে কেউ এমন আচরণ আশা করে না। আমার এই কাজে যারা কষ্ট পেয়েছেন, তাদের কাছে আমি ক্ষমাপ্রার্থী। বছর বয়সী সাবেক এই এমপি আরও জানিয়েছেন, তার ব্যবহার এমন ছিল যা

গোলরিজ গাহরামানের জন্ম হয়েছিল ইরানে। তিনি যখন খুব ছোট ছিলেন তখন বাবা-মায়ের সঙ্গে নিউজিল্যান্ডে চলে আসেন। এরপর দেশটিতে শরণার্থী পরিবার হিসেবে আশ্রয় পায় তারা। পরবর্তী সময়ে তারা দেশটির নাগরিকত্বও পান। আর ২০১৭ সালে দেশটির সরকারে প্রথম শরণার্থী সদস্য নির্বাচিত হয়ে ইতিহাস তৈরি করেন গোলরিজ।

তার পদত্যাগের প্রতিক্রিয়ায় গ্রিন পার্টির নেতা জেমস শ বলেন, গাহরামান পার্লামেন্টে নির্বাচিত হওয়ার দিন থেকেই অব্যাহত যৌন সহিংসতা, শারীরিক সহিংসতা, মৃত্যুর হুমকির সম্মুখীন ছিলেন। তিনি হয়তো মানসিক চাপ থেকেই এমন কাজ করেছেন। এরপরও এই ঘটনার তদন্ত হওয়া উচিত।