• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
উপজেলা নির্বাচন সুষ্ঠু করার লক্ষ্যে কাজ করতে মন্ত্রী-এমপিদের নির্দেশ প্রধানমন্ত্রীর আমাকে সরিয়ে তারা কাকে আনবে? যে ২৫ জেলায় আজ স্কুল-কলেজ বন্ধ থাকবে যুক্তরাষ্ট্রকে আগে নিজের ঘর সামলাতে বললেন শেখ হাসিনা থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে রোহিঙ্গা প্রত্যাবাসনে থাইল্যান্ড সহযোগিতার আশ্বাস দিয়েছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী ডিক্টেটর মিলিটারির পকেট থেকে বের হয়নি আওয়ামী লীগ দেশে এখন বেকারের সংখ্যা ৩ শতাংশ: প্রধানমন্ত্রী ‘বিলাসিতা একটু কমিয়ে শ্রমিকদের কল্যাণে নজর দিন’ চীন সফরে যাওয়ার আগে জুলাইয়ে ভারত সফর করবেন প্রধানমন্ত্রী ছয় দিনের সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরও ৩ দিন সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর: শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে কাজ করতে হবে বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে দেশ ও জনগণের উন্নয়নে কাজ করতে হবে: নেতাকর্মীদের প্রধানমন্ত্রী যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

বিমানে ৬ ঘণ্টা দাঁড়িয়ে স্ত্রীকে ঘুমাতে দিলেন স্বামী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২৪  

বিমানের আসনে নিজে বসেননি। আসন ধরে দাঁড়িয়ে আছেন। আর স্ত্রীকে ঘুমাতে দিয়েছেন নিজের আসনে। দাঁড়িয়ে দাঁড়িয়ে স্ত্রীর ঘুমন্ত মুখের দিকে তাকিয়ে আছেন অপলক। সম্প্রতি এমন একটি ছবি পোস্ট করা হয়েছে এক্সে (সাবেক টুইটার)। পোস্ট করার পর থেকেই ছবিটি ঘিরে চলছে তুমুল আলোচনা।

কোর্টনি লি জনসন নামের আইডি থেকে শুক্রবার ছবিটি পোস্ট করা হয়। ক্যাপশনে লেখেন, এই মানুষটি টানা ৬ ঘণ্টা দাঁড়িয়ে থেকে স্ত্রীকে ঘুমাতে দিয়েছেন। এখন এটাই ভালোবাসা।

‘এই ভদ্রলোক টানা ৬ ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছেন। যাতে তার স্ত্রী ঘুমাতে পারে। এখন এটাই ভালোবাসা’–এর মধ্য দিয়ে ফটোগ্রাফার দেখাতে চেয়েছেন একজন সিনিয়র ভদ্রলোক দাঁড়িয়ে আছেন, যাতে বিমানের তিনটি আসনের জায়গা নিয়ে ঘুমাতে পারে তার স্ত্রী।

এমন পোস্ট দেয়ার পর ছবিটিতে প্রায় ১৫ হাজার লাইক পড়েছে। কমেন্ট হয়েছে হাজারের মতো। তবে ‘এটাই এখন ভালোবাসা’–জনসনের এমন মন্তব্য নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। এর পক্ষে-বিপক্ষে বিভক্ত হয়ে পড়েছেন এক্স ব্যবহারকারীরা। ভালোবাসা নিয়ে অনলাইনে নিজের মতামত তুলে ধরেছেন অনেকেই।

অনেক নেট ব্যবহারকারী জনসনের ভালোবাসার সংজ্ঞার সঙ্গে একমত হতে পারেননি। তাদের অভিমত, ভদ্রলোকের স্ত্রী একজন স্বার্থপর মানুষ। তিনি নিজে ঘুমিয়ে স্বামীকে টানা ৬ ঘণ্টা দাঁড় করিয়ে রেখেছেন। অনেকে আবার ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন। ভদ্রলোকের অভিব্যক্তিকে কারো কারো কাছে রোমান্টিক বলে মনে হয়েছে।

তবে এর প্রতিক্রিয়ায় বেশির ভাগ মানুষই যা লিখেছেন, তা হলো স্ত্রী তার স্বামীর কোলে মাথা রেখে ঘুমাতে পারত। কেউ কেউ স্ত্রীকে সেলফিশ উল্লেখ করে পোস্ট দিয়েছেন। ছবিটি বিস্ময় জাগিয়েছে এমন মানুষের সংখ্যাও কম নয়। তারা প্রশ্ন তুলেছেন, বিমানে একজন মানুষ কীভাবে ৬ ঘণ্টা দাঁড়িয়ে থাকতে পারে? বিমান ক্রুরা তা মানবেনই-বা কেন? ছবিটি আসল না নকল তা নিয়েও প্রশ্ন অনেকের। একজন মন্তব্য করেছেন, যা মানুষকে ভোগায় তা ভালোবাসা হতে পারে না। তবে পুরো বিষয়টি অনেকের কাছে মিষ্টি বলে মনে হয়েছে।