• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

টরন্টো ফিল্ম ফোরামের বিজয় দিবস উদযাপন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৮  

 


বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন করেছে টরন্টো ফিল্ম ফোরাম। এ উপলক্ষ্যে গত ৭ ডিসেম্বর চলচ্চিত্র প্রদর্শনী ও আলোচনা সভার আয়োজন করা হয়। 

টরন্টোর ৩০০০ ড্যানফোর্থ এভিনিউ'র মিজান কমপ্লেক্স অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানের সূচনা বক্তব্য দেন ফোরামের সাধারণ সম্পাদক মনিস রফিক।

টরন্টো ফিল্ম ফোরামের কার্যনির্বাহী সদস্য সাংবাদিক শেখ শাহনওয়াজ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পটভূমি ও বর্তমান সময় নিয়ে লিখিত বক্তব্য দেন। গত জুন ও জুলাই মাসে টরন্টো ফিল্ম ফোরাম আয়োজিত ২য় মাল্টিকালচারাল ফিল্ম ফেস্টিভ্যাল, টরন্টো - ২০১৮ এর ভলান্টিয়ারদের সনদ পত্র প্রদান করা হয়। বক্তব্য দেন প্রবীণ সংস্কৃতিসেবী জিয়া আনসারী, টরন্টো ফিল্ম ফোরামের সহসভাপতি আহমেদ হোসেন এবং টরন্টো ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল।


এছাড়াও উক্ত অনুষ্ঠানে টরন্টো ফিল্ম ফোরামের  সদস্যদের সেলফোনে নির্মিত চারটি স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র প্রদর্শিত হয় এবং টরন্টো ফিল্ম ফোরামের অনুষ্ঠান সম্পাদক শাকিল হান্নানের চলচ্চিত্র 'টার্গেট' এর ট্রেলার দেখানো হয়। সেলফোনে স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্র নির্মাতারা ছিলেন সাহিদুল আলম টুকু, দেলোয়ার হোসেন দুলাল, আহমেদ হোসেন এবং রিয়াজ মাহমুদ জুয়েল।

সব শেষে বিপুলসংখ্যক মানুষের উপস্থিতিতে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপর নির্মিত ১ ঘণ্টা ৫৩ মিনিটের কাহিনী চলচ্চিত্র 'ভুবন মাঝি' চলচ্চিত্র প্রদর্শিত হয়। ২০১৭ সালে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রটি পরিচালনা করেন ফকরুল আরেফিন খান।

অনুষ্ঠানে সদ্যপ্রয়াত আলোকচিত্র শিল্পী আনোয়ার হোসেন এবং গ্রাফিক্স শিল্পী রবি খান তুহিনের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

বিভিন্ন পর্বের এই অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন টরন্টো ফিল্ম ফোরামের অর্থ সম্পাদক সাহিদুল আলম টুকু ও কার্যনির্বাহী সদস্য সোলায়মান তালুত রবিন। অনুষ্ঠান এর আলোকচিত্র শিল্পী ছিলেন ফোরামের অফিস সম্পাদক বিদ্যুৎ সরকার।