• মঙ্গলবার ২৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

  • || ১৯ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল : ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী সকালেই প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেবে রেমাল, আছড়ে পড়বে মধ্যরাতে ঘূর্ণিঝড় রেমাল : পায়রা ও মোংলা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান

কপি’যুদ্ধ সেরে বুবলীর রাজ’কীয় চমক! (টিজার)

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৪  

দু’দিন ধরে সোশ্যাল মিডিয়া সরগরম কপিকাণ্ডে! চিত্রনায়িকা শবনম বুবলী তার পুত্র শেহজাদ খান বীরের জন্মদিন উপলক্ষে একটি খোলা চিঠি দিয়েছেন ভিডিও আকারে। নাম উল্লেখ না করে সেটাকে ‘কপি’ বলে ইঙ্গিত করেছেন আরেক নায়িকা পরীমণি। কারণ এর আগে তিনি এমন একটি চিঠি তার পুত্র রাজ্যকে নিয়ে দিয়েছিলেন। বিষয়টি নিয়ে দুজনের একাধিক সোশ্যাল পোস্ট দেখা গেছে।

সেই ‘কপি’ লড়াই শেষে চমক নিয়ে হাজির হলেন বুবলী। সঙ্গে শরিফুল রাজ। যিনি আবার পরীর প্রাক্তন সঙ্গী, রাজ্যর বাবা। চমকের নাম ‘দেয়ালের দেশ’। এটি একটি সিনেমা, বানিয়েছেন মিশুক মনি। পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার (২৩ মার্চ) বিকালে এর টিজার প্রকাশ করা হয়েছে।

৫৬ সেকেন্ডের এই ঝলক, মুহূর্তেই আলোচনার টেবিলে উঠে এসেছে। চিত্রায়ন, গল্পের রহস্যময় প্লট, রাজ-বুবলীর সাজ-অভিনয় ও ব্যাকগ্রাউন্ড মিউজিক, সবেতেই দারুণ কিছুর ইঙ্গিত দেওয়া হয়েছে। যার ফলে দর্শক-সমালোচকরা টিজারটির প্রশংসায় পঞ্চমুখ। যেন বুবলীর রাজ’কীয় চমক!

দৃশ্যে বুবলী ও রাজ

দৃশ্যে বুবলী ও রাজ টিজারে ‘দেয়ালের দেশ’র কিছু টুকরো দৃশ্য জোড়া দেওয়া হয়েছে। আঁচ করা যায়, এতে শরিফুল রাজ এমন চরিত্রে আছেন, যিনি মর্গে কাজ করেন। অন্যদিকে বুবলীর চরিত্রটি এক সাদামাটা তরুণীর। তাদের মধ্যে এক সম্পর্কের ইঙ্গিত পাওয়া যায়। কিন্তু সেটা কেমন, আর মর্গের সঙ্গেও বা তাদের কী সংযোগ, সেসব রহস্য অধরা। যা স্পষ্ট হবে পূর্ণাঙ্গ সিনেমায়।

এই ঝলক দেখে ঢালিউডের ‘প্রিয়তমা’ খ্যাত নির্মাতা হিমেল আশরাফ মন্তব্য করেছেন, ‘বাহ। দারুণ কাজ। সেরা কিছুর আশা করছি।’ এছাড়া অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ, অভিনেতা রাশেদ মামুন অপু, নির্মাতা রাশিদ পলাশসহ অনেকেই প্রশংসা করেছেন।

সরকারি অনুদানে নির্মিত হয়েছে ‘দেয়ালের দেশ’। ছবিটি নিয়ে নায়িকা বুবলী আগেই জানিয়েছেন, এটি অনুদান নিয়ে প্রচলিত ট্যাবু ভেঙে দেবে। 

দৃশ্যে রাজ

দৃশ্যে রাজ তিনি বলেছেন, ‘গল্প পড়েই ভীষণ ভালো লেগেছিল। আমরা প্রায়ই বলি ভিন্ন রকম গল্প, ভিন্ন ধরনের চরিত্র। কিন্তু অনেক সময় পর্দায় সে বিষয়টা পরিষ্কার বোঝা যায় না। এ সিনেমাটি সেখান থেকে ব্যতিক্রম। এর গল্পটা আসলেই ভিন্ন আঙ্গিকের। এ ধরনের চরিত্র এর আগে আমার করা হয়নি। বিশেষ করে আমার জন্য এই ছবিতে অভিনয়ের সিদ্ধান্ত নেওয়া কঠিন ছিল। কারণ তখনও আমি পুরো কমার্শিয়াল ছবির নায়িকা। আর এই ছবিতে আমাকে নায়িকা নয়, চরিত্র হয়ে উঠতে হবে এবং সেটাকে বিশ্বাসযোগ্য করতে হবে। সে ব্যাপারে বিশেষ করে আমার পরিচালক এবং সহশিল্পীরাও দারুণভাবে হেল্প করেছে। আরেকটি বিষয় হচ্ছে, অনুদানের সিনেমা নিয়ে যে ট্যাবু সৃষ্টি হয়েছে, সেটা ভেঙে যাবে এই ছবির মাধ্যমে।’

ছবিটিতে রাজ-বুবলী ছাড়াও আছেন আজিজুল হাকিম, শাহাদাত হোসেন, সমাপ্তি মাশুক, স্বাগতা প্রমুখ। মেট্রো সিনেমার ব্যানারে নির্মিত ছবিটি মুক্তি পাচ্ছে আসন্ন ঈদুল ফিতরে।