• মঙ্গলবার ২৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

  • || ১৯ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমাল : ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়: প্রধানমন্ত্রী সকালেই প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেবে রেমাল, আছড়ে পড়বে মধ্যরাতে ঘূর্ণিঝড় রেমাল : পায়রা ও মোংলা বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত ঢাকায় কোনো বস্তি থাকবে না, দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে অগ্নিসংযোগকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি বঙ্গবাজারে বিপণী বিতানসহ চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন নজরুলের বলিষ্ঠ লেখনী মানুষকে মুক্তি সংগ্রামে উদ্দীপ্ত করেছে জোটের শরিক দলগুলোকে সংগঠিত ও জনপ্রিয় করতে নির্দেশ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে রেমাল বঙ্গবাজার বিপনী বিতানসহ ৪ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান

‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৪  

ব্যান্ড মিউজিক করতেন। তবে সুরেলা কণ্ঠের সুবাদে একক গায়ক হিসেবেই তার অধিক খ্যাতি আসে। তার কণ্ঠে বেশ কিছু গান ছুঁয়েছে শ্রোতামন, হয়েছে কালজয়ী। সেই গুণী সংগীতশিল্পী খালিদ আর নেই। সোমবার (১৮ মার্চ) সন্ধ্যা সোয়া সাতটার দিকে রাজধানীর গ্রিন রোডে একটি বেসরকারি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

খালিদের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার ঘনিষ্ঠজন ও সংগীতাঙ্গনের বর্ষীয়ান শব্দ প্রকৌশলী ঈশা খান দূরে। তিনি বলেন, ‘খালিদ ভাই হৃদরোগে আক্রান্ত হয়ে আজ সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ইন্তেকাল করেছেন। আমরা এখন হাসপাতালে অবস্থান করছি, তার মরদেহ এখানেই রয়েছে। সবাই তার আত্মার শান্তির জন্য দোয়া করবেন।’  

দূরে জানান, সোমবার (১৮ মার্চ) রাত ১১টায় গ্রিন রোড জামে মসজিদে খালিদের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হবে গোপালগঞ্জে, গ্রামের বাড়িতে। সেখানেই শিল্পীকে সমাহিত করা হবে পারিবারিক কবরস্থানে।  

আশির দশকের গোড়ার দিকে সংগীতে খালিদের অভিষেক হয়। এরপর সেই দশক এবং নব্বই দশকে বেশ সাফল্যের সঙ্গে গান করে গেছেন তিনি। তার ব্যান্ডের নাম ‘চাইম’।

মুগ্ধকর কণ্ঠের এই শিল্পীর গাওয়া গানের মধ্যে রয়েছে ‘সরলতার প্রতিমা’, ‘যতটা মেঘ হলে বৃষ্টি নামে’, ‘কোনও কারণেই ফেরানো গেলো না তাকে’, ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’, ‘তুমি নেই তাই’ ইত্যাদি।

অনেক দিন ধরে গানে অনিয়মিত ছিলেন খালিদ। নতুন গান প্রকাশ না করলেও গানের সঙ্গে তার সম্পর্কে ছেদ হয়নি কখনও।