• শুক্রবার ২৪ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

  • || ১৫ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
কৃষিতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী বাজার মনিটরিংয়ে জোর দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ কেউ হতাশ হবেন না: প্রধানমন্ত্রী ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর

ঈদ ইত্যাদির ভিন্ন পরিবেশনায় ২ ভাই

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪  

দীর্ঘ তিন দশক ধরে ঈদ আনন্দের অন্যতম অনুষঙ্গ ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি। ঈদ এলেই টিভি দর্শকরা অপেক্ষা করেন এই অনুষ্ঠান দেখার জন্য।
হাজারও দর্শকের মুখরিত মঞ্চে হানিফ সংকেত দর্শকদের জানান ঈদ মোবারক ও সাদর সম্ভাষণ। থাকে বর্ণাঢ্য আয়োজন।

বরাবরই ইত্যাদিতে প্রচারিত গানের কথা, সুর, সংগীতায়োজন ও গায়কিতে খুঁজে পাওয়া যায় প্রাণ। ইত্যাদি সব সময়ই চেষ্টা করে গানের কথা, সুর, দৃশ্যায়ন ও শিল্পী নির্বাচনে কিছুটা হলেও এই বৈচিত্র্য তুলে ধরতে। সেই ধারাবাহিকতায় এবারের ঈদের বিশেষ ইত্যাদিতে ফোক ও আধুনিক এই দুই ধারার সমন্বয়ে তৈরি একটি গানে কণ্ঠ দিয়েছেন প্রয়াত সংগীতশিল্পী খালিদ হাসান মিলুর দুই সন্তান প্রতীক হাসান ও প্রীতম হাসান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গানটির ফোক অংশে ইত্যাদিতেই গাওয়া খালিদ হাসান মিলুর সে সময়ের তুমুল জনপ্রিয় একটি গানের কিছুটা ছোঁয়া রয়েছে।

এবারের গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন প্রীতম হাসান। গানটিতে এই দুই ভাইয়ের সঙ্গে অংশ নিয়েছেন ৮ জন তরুণ বিট বক্সার। ২ মার্চ মিরপুর ইনডোর স্টেডিয়ামে ইত্যাদির বিশাল সেটে গানটির চিত্রধারণ করা হয়।

খালিদ হাসান মিলু বাংলা সংগীত–জগতের এক উজ্জ্বল নক্ষত্র। অসংখ্য কালজয়ী গানের স্রষ্টা, ক্ষণজন্মা এই সংগীতশিল্পীর ইত্যাদিতে গাওয়া সবগুলো গানই সে সময় ব্যাপক প্রশংসিত হয়। এই শিল্পীর সপরিবার জীবনের শেষ সাক্ষাৎকার ও শেষ গানটি প্রচারিত হয়েছিল ইত্যাদিতে। এমনকি খালিদ হাসান মিলুর দুই সন্তান প্রতীক হাসান ও প্রীতম হাসানের প্রথম পর্দায় আবির্ভাবও ঘটেছিল ইত্যাদির মাধ্যমেই। দুই ভাই প্রতীক ও প্রীতম একসঙ্গে প্রথম জুটি বেঁধেও গান করেন ইত্যাদিতেই।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। প্রতিবারের মতে এবারও ঈদের বিশেষ ইত্যাদি ঈদের পরদিন একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডের ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হবে।