• মঙ্গলবার ২১ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

  • || ১২ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
‘বঙ্গবন্ধু শান্তি পদক’ দেবে বাংলাদেশ ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক রাইসি-আমির আব্দুল্লাহিয়ান মারা গেছেন: ইরানি সংবাদমাধ্যম সকল ক্ষেত্রে সঠিক পরিমাপ নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির ওজন ও পরিমাপ নিশ্চিতে কাজ করছে বিএসটিআই: প্রধানমন্ত্রী চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ কেউ হতাশ হবেন না: প্রধানমন্ত্রী ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ

১১৪ দেশের সুন্দরীকে হটিয়ে মিস ওয়ার্ল্ড হলেন এই তরুণী

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ মার্চ ২০২৪  

এক বছরের ব্যবধানে বিশ্ব পেলো আরও এক মিস ওয়ার্ল্ড। শনিবার (৯ মার্চ) ভারতের মুম্বাইতে অনুষ্ঠিত ৭১তম মিস ওয়ার্ল্ডের গ্র্যান্ড ফিনালে পর্বে সবাইকে হটিয়ে সেরার মুকুট পরেছেন ২৫ বছর বয়সী তরুণী ক্রিস্টিনা পিসকোভা। তিনি ইউরোপের দেশ চেক রিপাবলিকের নাগরিক।

হিন্দুস্তান টাইমসের রিপোর্ট অনুসারে, এবারের আসরে ১১৫টি দেশ থেকে প্রতিযোগী অংশ নিয়েছিল। বিভিন্ন ধাপ পেরিয়ে ফাইনাল পর্বে আসেন মোটে আটজন। সেখান থেকেই প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে বুদ্ধিমত্তা যাচাই করে বেছে নেওয়া হয় বিজয়ীকে।

মিস ওয়ার্ল্ড-২০২৪ ক্রিস্টিনাকে ক্রাউন পরিয়ে দেন ২০২২ সালের বিজয়ী ক্যারোলিনা বিলস্কা। মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড সেন্টারে অনুষ্ঠিত এই সুন্দরী অন্বেষণ আসর সরাসরি সম্প্রচার করেছে সনি লিভ। যেটার মাধ্যমে বিশ্বজুড়ে ১৪০টির বেশি দেশ থেকে অনুষ্ঠানটি দেখেছে দর্শক।

দীর্ঘ ২৮ বছর পর মিস ওয়ার্ল্ডের আয়োজন করেছে ভারত। এবার দেশটির পক্ষ থেকে চূড়ান্ত পর্বে অংশ নিয়েছিলেন সিনি শেঠি। তিনি সেরা আট পর্যন্ত আসতে পেরেছিলেন।

Miss world in 2

বিজয়ীকে মুকুট পরিয়ে দেওয়ার মুহূর্ত এবারের মিস ওয়ার্ল্ডে ছিলেন ১২ জন বিচারক। এর মধ্যে কৃতি স্যানন ও পূজা হেগড়ের মতো জনপ্রিয় অভিনেত্রীও ছিলেন। ফাইনাল পর্বটি সঞ্চালনা করেছেন সাবেক মিস ওয়ার্ল্ড মেগান ইয়ং ও বলিউডের নির্মাতা-প্রযোজক করন জোহর।

জানা গেছে, নতুন বিশ্বসুন্দরী খেতাব পাওয়া ক্রিস্টিনা পিসকোভার জন্ম ১৯৯৯ সালের ১৯ জানুয়ারি। তিনি পেশায় একজন মডেল। চেক রিপাবলিকের প্রাগে বেড়ে ওঠা এই তরুণী পড়াশোনা করেছেন আইন বিষয়ে।

উল্লেখ্য, মিস ওয়ার্ল্ড হলো বিশ্বের বৃহত্তম ও পুরনো সুন্দরী অন্বেষণ প্রতিযোগিতা। ১৯৫১ সালে এটি ‘বিকিনি কনটেস্ট’ নামে শুরু হয়েছিল যুক্তরাজ্যে। পরবর্তীতে নাম পরিবর্তন হয় এবং বিভিন্ন দেশে এর আবেদন ছড়িয়ে পড়ে। ভারত থেকে ইতোপূর্বে ঐশ্বরিয়া রাই (১৯৯৪), প্রিয়াঙ্কা চোপড়া (২০০০) ও মানুষী ছিল্লার (২০১৭) এই খেতাব পেয়েছেন।