• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

শুক্রবার মুক্তি পাচ্ছে না ‘অ্যানিমেল’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

রণবীর কাপুরের বাংলাদেশি ভক্তদের জন্য খবরটা মন খারাপের বটে। কেননা গত ক’দিন ধরেই জোর চর্চা চলছিল, ভারত ও বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশেও মুক্তি পাবে আলোচিত সিনেমা ‘অ্যানিমেল’। আমদানিকারক প্রতিষ্ঠান কিবরিয়া ফিল্মসের আবেদনের প্রেক্ষিতে তথ্য মন্ত্রণালয় থেকে ছবিটি অনুমতিও পেয়েছে।

কিন্তু বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যা নাগাদ জানা গেলো, শুক্রবার (১ ডিসেম্বর) দেশে মুক্তি পাচ্ছে না ছবিটি। তথ্যটি নিশ্চিত করেছেন চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ও প্রযোজক খোরশেদ আলম খসরু। তিনি জানালেন, ছবিটি এখনও সেন্সরে জমাই পড়েনি। ছাড়পত্র তো আরও পরের বিষয়।

এই ফাঁকে বলা জরুরি, তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলেও দেশে কোনও সিনেমা মুক্তি দিতে হলে সেন্সর বোর্ডে তা প্রদর্শনপূর্বক ছাড়পত্র নেওয়া আবশ্যক।

‘অ্যানিমেল’ মুক্তি প্রসঙ্গে খসরু বললেন, ‘আমরা এখনও ছবিটি হাতে পাইনি। দেশে তথ্য মন্ত্রণালয় থেকে অনুমতির পর বিভিন্ন কাগজপত্রের কিছু বিষয় থাকে। তারা (আমদানিকারক) হয়তো এখনও সেটি প্রস্তুত করতে পারেনি। সুতরাং শুক্রবার ছবিটা দেশে মুক্তি পাচ্ছে না, এটা কনফার্ম।’

এদিকে মুক্তি উপলক্ষে দেশের কিছু প্রেক্ষাগৃহে ‘অ্যানিমেল’র অগ্রিম টিকিটও বিক্রি শুরু হয়ে গেছে। সেসব টিকিটের তারিখ-প্রদর্শনী আপাতত পিছিয়ে দেওয়া ছাড়া উপায় নেই।

‘অ্যানিমেল’র বাংলাদেশ সফরের নেপথ্যে রয়েছেন নির্মাতা অনন্য মামুন। তিনি এর আগে শাহরুখ খানের ‘পাঠান’ ও ‘জাওয়ান’ এনেছিলেন। এর মধ্যে ‘জাওয়ান’ ভারতের সঙ্গে একই সময়ে মুক্তি দিতে পারলেও ‘পাঠান’র ক্ষেত্রে অনেক বিলম্ব হয়েছিল। এবার রণবীর কাপুরের ‘অ্যানিমেল’র পালা; কবে নাগাদ দেশের বড় পর্দায় ওঠে ছবিটি, তা দেখার অপেক্ষায় দর্শক।

উল্লেখ্য, মোটা অংকের বাজেটে ‘অ্যানিমেল’ নির্মাণ করেছেন সন্দীপ রেড্ডি ভাঙ্গা। এতে রণবীর কাপুরের সঙ্গে আছেন রাশমিকা মান্দানা, অনিল কাপুর, ববি দেওল, শক্তি কাপুর, প্রেম চোপড়া, সৌরভ সচদেব প্রমুখ।