• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

৭ জুন শিক্ষাপ্রতিষ্ঠানে ঐতিহাসিক ছয় দফা দিবস পালনের নির্দেশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৫ জুন ২০২৪  

আগামী ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস। সারাদেশে এ দিবসটি যথাযথ মর্যাদার সঙ্গে পালিত হবে। দেশের স্কুল কলেজেও  দিবসটি পালিত হবে। সেজন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানকে দিবসটি পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৪ জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক বিপুল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, আগামী ৭ জুন যথাযোগ্য মর্যাদায় জাতীয় অনুষ্ঠানের সঙ্গে সংগতি রেখে সব শিক্ষাপ্রতিষ্ঠানে দিবসটি পালন করতে বলা হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো স্ব স্ব কর্মসূচি প্রণয়নের আগে দিবসটির তাৎপর্য তুলে ধরে শিক্ষার্থীদের নিয়ে সুবিধাজনক দিনে দিবসের সঙ্গে সংগতিপূর্ণ লেখা, চিত্রকর্ম, কবিতা শেখ রাসেল দেয়ালিকায় উপস্থাপন করবে।