• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

৮ বছর লুকিয়ে থাকার পর ফাঁসির আসামি গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৩ মার্চ ২০২৩  

দীর্ঘ ৮ বছর লুকিয়ে থাকার পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতার ব্যক্তির নাম মো. আ. খালেক তালুকদার (৭৩)। বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুরে এটিইউয়ের পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) মোহাম্মদ আসলাম খান এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিনগত রাতে বিশেষ অভিযান পরিচালনা করে ঢাকার কেরানীগঞ্জ থানা এলাকা থেকে আন্তর্জতিক অপরাধ ট্রাইবুন্যাল-১ এর মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. আ. খালেক তালুকদারকে গ্রেফতার করা হয়েছে। খালেক তালুকদারের বাড়ি নেত্রকোনার পূর্বধলার খারচাইল গ্রামে।

মোহাম্মদ আসলাম খান বলেন, আসামি মামলা হওয়ার পর থেকে আত্মগোপনে চলে যায় এবং দীর্ঘ ৮ বছর পলাতক থাকার পর তার অনুপস্থিতিতে ট্রাইবুন্যাল ২০১৯ সালের ২৮ মার্চ রায় ঘোষণা করেন। রায়ে গ্রেফতার খালেকসহ অন্যান্যদের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ (ট্রাইবুন্যাল) আইন ১৯৭৩ এর ৩ ধারায় মানবতার বিরুদ্ধে অপরাধ ও গণহত্যার ৭টি অভিযোগ প্রমাণিত হয়।

 

এটিইউয়ের এই কর্মকর্তা আরও বলেন, রায়ে অন্যান্য আরও ৪ পলাতক আসামির সঙ্গে পলাতক খালেক তালুকদারকেও মৃত্যুদণ্ডে দণ্ডিত করেন আদালত। গ্রেফতার খালেকের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।