• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

‘সানভীস বাই তনি’র কাছে পোশাক সরবরাহকারী প্রতিষ্ঠানও সিলগালা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ মে ২০২৪  

দেশি পোশাক পাকিস্তানি বলে বেশি দামে বিক্রি করার অভিযোগে গত সোমবার গুলশানের ‘সানভীস বাই তনি’র শোরুম সিলগালা করেছিল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ‘সানভীস বাই তনি’ এলিফেন্ট রোডের যে প্রতিষ্ঠান থেকে পাইকারিতে ওইসব পোশাক সংগ্রহ করেছিল, দু’দিন বাদে সেই প্রতিষ্ঠানও সিলগালা করা হয়েছে। প্রতিষ্ঠানটির নাম লাখানি কালেকশন।

বুধবার (১৫ মে) এলিফ্যান্ট রোডের সুবাস্তু এরোমা শপিং কমপ্লেক্সে অভিযান চালিয়ে ওই প্রতিষ্ঠান বন্ধ করে ভোক্তা অধিদপ্তর। সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল এ অভিযান পরিচালনা করেন।

এর আগে, গত সোমবার ‘সানভীস বাই তনি’র শোরুমে অভিযান চালানো হয়। পাকিস্তানি পোশাকের নামে দেশি পোশাক বিক্রি করে প্রতারণা করায় পুলিশ প্লাজা মার্কেটে বিশেষ অভিযান পরিচালনা করে প্রতিষ্ঠানটি বন্ধ করা হয়। পরের দিন (মঙ্গলবার) প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী অধিদপ্তরে উপস্থিত হয়ে ওইসব তথাকথিত পাকিস্তানি পোশাক লাখানি কালেকশন নামে একটি প্রতিষ্ঠান থেকে পাইকারি কেনা হয়েছে বলে জানান। এরপর বুধবার সেই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে লাখানি কালেকশন তাদের পোশাকগুলো পাকিস্তানি প্রমাণ করার মতো কোনো আমদানি সংক্রান্ত কাগজ বা ক্যাশমেমো দেখাতে পারেনি। এমনকি পোশাকগুলো কোথা থেকে কেনা তারও কোনো তথ্য নেই। দোকানে অন্যান্য পোশাকের কিছু ক্যাশমেমো পাওয়া যায়, যেখানে প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা দেওয়া নেই।

এসব অপরাধে ওই প্রতিষ্ঠানও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধের আদেশ দেওয়া হয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটির কর্তৃপক্ষকে বৃহস্প্রতিবার সকালে অধিদপ্তরে উপস্থিত হয়ে তাদের বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তা ব্যাখ্যা করার জন্য বলা হয়েছে।