• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

কনস্টেবল পরিচয়ে থানায় তদবির করতে গিয়ে ধরা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ মে ২০২৪  

পুলিশ কনস্টেবল পরিচয়ে থানায় তদবির করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েছে দুই প্রতারক। মঙ্গলবার দিনগত রাতে নগরীর ডবলমুরিং থানা পুলিশ তাদের গ্রেফতার করে। এর মধ্যে শাহনাজ আক্তার শান্তা (১৯) পুলিশের নারী কনস্টেবল পরিচয় দেন। যার জন্য তদবির করতে গিয়েছিলেন তিনিও আরেক প্রতারক মো. মনির মিয়া (৫১)।

তাদের কাছ থেকে উদ্ধার করা হয় পুলিশের ইউনিফর্মের ২টি শার্ট, একটি প্যান্ট, পুলিশের বেল্ট ও ক্যাপ। উদ্ধার ইউনিফর্মের শার্টের মধ্যে একটিতে ডিএমপির মনোগ্রাম, অন্যটিতে সিএমপির মনোগ্রাম আছে বলে জানিয়েছে পুলিশ।

সিএমপির উপকমিশনার (পশ্চিম) নিহাদ আদনান তাইয়ান জানান, গ্রেফতার মনির মিয়া ভ্যানগাড়ি চালান। ট্রাফিক আইন ভঙ্গ করার কারণে মঙ্গলবার তার ভ্যানটি ট্রাফিক পুলিশ আটক করে। পরে আগ্রাবাদে ট্রাফিক পশ্চিমের উপ-কমিশনারের কার্যালয়ে গিয়ে ভ্যানগাড়ির চালক মনির মিয়াকে চাচা দাবি করে ভ্যানগাড়িটি ছেড়ে দেওয়ার জন্য তদবির করে গ্রেফতার হন শাহনাজ আক্তার শান্তা। গ্রেফতার শান্তা ওই সময় নিজেকে পুলিশের নারী কনস্টেবল পরিচয় দেন।

‘তার কথাবার্তায় সন্দেহ হওয়ায় মঙ্গলবার সন্ধ্যায় তাকে আটক করে পুলিশ জিজ্ঞাসাবাদ করে। এরপর তার দেওয়া তথ্যের ভিত্তিতে মৌলভীপাড়ার তার ভাড়া বাসা থেকে পুলিশের ইউনিফর্মের ২টি শার্ট, একটি প্যান্ট, পুলিশের বেল্ট ও ক্যাপ উদ্ধার করা হয়। দুই শার্টের মধ্যে একটিতে ডিএমপির, অন্যটিতে সিএমপির মনোগ্রাম রয়েছে।’

তিনি আরও জানান, পরে জিজ্ঞাসাবাদে জানা যায় মনির মিয়া গ্রেফতার নারীর চাচা নন। তারা দুজন মিলে পুলিশ পরিচয় দিয়ে নানান সময়ে প্রতারণা করে থাকেন। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। গ্রেফতার দুজনকে বুধবার সকালে আদালতে পাঠানো হয়।