• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

জাল জন্মনিবন্ধন তৈরি চক্রের দুই সদস্য গ্রেপ্তার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ মে ২০২৪  

নকল জন্মনিবন্ধন সনদ তৈরিতে জড়িত দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কাছ থেকে জাল জন্ম নিবন্ধন সনদসহ আনুষঙ্গিক কাগজপত্র, চট্টগ্রামের কাউন্সিলর আব্দুস সবুর লিটন ও জন্মনিবন্ধন সহকারী সুমন গুপ্ত নামে এবং জন্মনিবন্ধন লঘু সম্বলিত ছয়টি সিল ও স্ট্যাম্প প্যাড জব্দ করা হয়।

বুধবার (১৫ মে) তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কায়সার হামিদ।

গ্রেপ্তার দুজন হলেন- ফেনী সদরের সুন্দরপুর এলাকার মো. কাশেমের ছেলে মো. সাগর (২৪) ও কুমিল্লার দাউদকান্দির গোয়ালমারী ইউনিয়নের বাসিন্দা মো. জজ মিয়ার ছেলে মো. রেজাউল করিম (২৫)।

হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কায়সার হামিদ বলেন, তারা নিজেদেরকে কাউন্সিলর অফিসের স্টাফ, কখনো পাসপোর্ট অফিসের কর্মচারী পরিচয়ে বিভিন্ন অফিসের কর্মকর্তা ও কাউন্সিলরদের সীল, স্বাক্ষর জাল-জালিয়াতির মাধ্যমে জন্মনিবন্ধন তৈরি করতো।

তিনি বলেন, সেসব জন্মনিবন্ধন সঠিক হিসেবে ব্যবহার করে জাতীয়তা সনদ, পাসপোর্ট ও এনআইডি সংশ্লিষ্ট দপ্তর থেকে ইস্যু করিয়ে দিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিতেন তারা। তাদেরকে হালিশহর ও ডবলমুরিং এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।