• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

৩১ লাখ টাকার অবৈধ স্মার্ট টিভি বক্সসহ আটক ৪

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৬ মে ২০২৪  

রাজধানীর মিরপুরের শাহ আলী প্লাজা মার্কেট এবং এলিফ্যান্ট রোডে অভিযান চালিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ৪ এর সহায়তায় সংস্থাটির এনফোর্সমেন্ট অ্যান্ড ইন্সপেকশন ডিরেক্টরেট টিম এ অভিযান পরিচালনা করেন। এসময় ৯৭৭টি অবৈধ স্মার্ট টিভি বক্স ও সেটটপ বক্স জব্দসহ ৪ জনকে আটক করা হয়েছে।

বিটিআরসি সূত্রে জানা গেছে, বুধবার (১৫ মে) শুরুতে শাহ আলী প্লাজা মার্কেটের তিনটি দোকানে অভিযান চালানো হয়। সেখান থেকে মোট ৪৪০টি অবৈধ ও অনুমোদনবিহীন সেট টপ বক্স ও স্মার্ট টিভি বক্স জব্দ করা হয়। একইসাথে এসব অবৈধ সরঞ্জাম বিক্রির সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে আটক করা হয়। এ অভিযানে জব্দ করা সরঞ্জামের আনুমানিক দাম প্রায় ১৫ লাখ টাকা।

এরপর দ্বিতীয় অভিযান পরিচালনা করা হয় রাজধানীর এলিফ্যান্ট রোডের অল আইটি কালেকশন নামের একটি দোকানে। সেখান থেকে ৫৩৭টি অনুমোদনবিহীন সেটআপ বক্স ও স্মার্ট টিভি বক্স জব্দসহ ১ জনকে আটক করা হয়। এসব অবৈধ সরঞ্জামাদির আনুমানিক দাম ১৬ লাখ টাকা।

সংশ্লিষ্টরা আরও জানান, আটক ৪ জনের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর বিধান অনুযায়ী মামলার কার্যক্রম চলছে।