• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

নকল ওরস্যালাইন তৈরির কারখানাকে ২ লাখ টাকা জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৫ মে ২০২৪  

ফরিদপুর সদর উপজেলার কানাইপুরে নকল ওরস্যালাইন তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে। খবর পেয়ে অভিযান চালিয়ে অবৈধ কারখানা ও গোডাউন সিলগালা করে দেন ভ্রাম্যমাণ আদালত।
একই সঙ্গে নকল পণ্য উৎপাদন ও বাজারজাত করায় দুই লাখ টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (১৪ মে) সন্ধ্যায় শহরতলীর কানাইপুরে রুপা ফুড প্রোডাক্টস নামে একটি খাদ্যপণ্য তৈরি প্রতিষ্ঠানে অভিযান চালায় জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএম শাহাদাত হোসেনের নেতৃত্বে একটি দল।

এ সময় জেলা স্যানিটারি ইন্সপেক্টর বজলুর রশিদসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ফরিদপুরের কানাইপুর ইউনিয়নের হোগলাকান্দি এলাকায় রুপা ফুড প্রোডাক্টস নামে একটি খাদ্যপণ্য তৈরির প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। কারখানায় তৈরি করা হচ্ছিল ওরস্যালাইন-এন নামে নকল খাবার স্যালাইন। স্যালাইনের মোড়ক হুবহু এসএমসির মোড়কের অবিকল। দেখা যায় ওই প্যাকেটে মেয়াদও ঠিকমতো লেখা নেই। এছাড়াও সেখানে বিভিন্ন কোম্পানির মোড়কে শিশু খাদ্য তৈরি করে প্যাকেটজাত করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কারখানা ও গোডাউন সিলগালা করে দেন এবং দুই লাখ টাকা জরিমানা করেন।  

ফরিদপুর জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএম শাহাদাত হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। সরেজমিন সেখানে দুই লাখ পিচের অধিক নকল স্যালাইনের প্যাকেট পাওয়া যায়। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে কারখানাকে দুই লা টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে গোডাউন ও কারখানা সিলগালা করা হয়।