• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

ভারতে আল-কায়েদার সাথে জড়িত ২ বাংলাদেশি গ্রেপ্তার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ মে ২০২৪  

জঙ্গিগোষ্ঠী আল-কায়েদার সঙ্গে জড়িত ২ বাংলাদেশিকে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে গ্রেপ্তার করা হয়েছে। তারা অবৈধভাবে ভারতে প্রবেশ করেছিলেন এবং পরে গুয়াহাটি রেলওয়ে স্টেশন থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (১৪ মে) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, আল-কায়েদা সন্ত্রাসী গোষ্ঠীর সাথে যুক্ত বাংলাদেশের দুই সন্দেহভাজন সন্ত্রাসীকে বেআইনিভাবে ভারতে প্রবেশের জন্য গুয়াহাটিতে গ্রেপ্তার করা হয়েছে বলে সোমবার পুলিশ জানিয়েছে।

এনডিটিভি বলছে, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ গতকাল গুয়াহাটি রেলস্টেশন থেকে ওই দুই বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে। তারা যুবকদের সন্ত্রাসী কর্মকাণ্ডে উদ্বুদ্ধ করার জন্য শহরে অবস্থান করছিল বলেও পুলিশ দাবি করেছে।

সন্দেহভাজন ওই দুই সন্ত্রাসী হলেন ব্রাহ্মণবাড়িয়া জেলার বাহার মিয়া (৩০) এবং বাংলাদেশের নেত্রকোনা জেলার রাসেল মিয়া (৪০)। তারা আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) সদস্য, আর এটি নিষিদ্ধঘোষিত আল কায়েদা ইন ইন্ডিয়ান সাবকন্টিনেন্ট (একিউআইএস) সন্ত্রাসী গোষ্ঠীর সাথে যুক্ত বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ এক বিবৃতিতে বলেছে, ‘অভিযুক্তরা বাংলাদেশের নাগরিক এবং পাসপোর্ট ছাড়াই অবৈধভাবে ভারতে প্রবেশ করে অবস্থান করছিল এবং আসামে সন্ত্রাসী নেটওয়ার্ক ছড়িয়ে দেওয়ার জন্য ভারতীয় নথিপত্র হাতে পেয়েছিল।’

তাদের কাছ থেকে আধার এবং প্যান কার্ড উদ্ধার করা হয়েছে জানিয়ে পুলিশ বলেছে সেগুলো ভুয়া বলে সন্দেহ করা হচ্ছে।