• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১১ ১৪৩০

  • || ১৩ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

সীতাকুণ্ডে মাদকদ্রব্যের কাঁচামাল খুঁজে বের করলো রানি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২৩  

চট্টগ্রামের সীতাকুণ্ডে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) রানি নামের প্রশিক্ষিত কুকুরের সাহায্যে প্রায় দুই কোটি টাকা মূল্যের মাদকদ্রব্যের কাঁচামাল জব্দ করা হয়েছে। প্রাথমিকভাবে এসব কাঁচামাল ইয়াবা তৈরিতে ব্যবহার করা হয়।

রোববার (১০ ডিসেম্বর) সাতটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডের ভাটিয়ারির এলাকায় শ্যামলী পরিবহনের একটি বাস থেকে এসব কাঁচামাল জব্দ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাউদ্দিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক এস এম আলম খান ও পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আবদুল্লাহ আল নোমান।

শ্যামলী বাসটির সুপারভাইজার জিতেন্দ্র নাথ বিশ্বাস জানান, শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যায় তাঁরা কুষ্টিয়ার মেহেরপুর থেকে বাসটি ছেড়ে আসে। একাধিক স্থানে যাত্রী তুলেছেন। কে বা কারা ভেতরে ব্যাগটি রেখে গেছেন, তা তিনি জানেন না। তাদের কাছে কেবল গাড়ির লকারে যে মালামাল রাখা হয়, তার হিসাব থাকে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক এস এম আলম খান জানান, প্রাথমিকভাবে কিট দিয়ে পরীক্ষা করা হয়। যদি ল্যাব টেস্টে ইয়াবা ট্যাবলেটের কাঁচামাল অ্যামফিটামিন হিসেবে প্রমাণিত হয়, তাহলে দুই কেজির এই মাদকের বাজারমূল্য প্রায় ২ কোটি টাকা হবে। এ বিষয়ে সীতাকুণ্ড থানায় একটি জিডি করা হয়েছে।

বিজিবি-৮-এর অধিনায়ক শাহেদ মিনহাজ সিদ্দিকী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শ্যামলী পরিবহনের বাসটি আটক করা হয়। এরপর রানি নামের প্রশিক্ষিত কুকুর মাদকের উপাদান চিহ্নিত করে। বাসের ভেতরে একটি নীল রঙের হাতব্যাগে আটটি প্যাকেটে দুই কেজি মাদকদ্রব্য ছিল। পরে প্রশাসন, বিজিবি ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরীক্ষাগারে পাঠানোর জন্য প্রতিটি প্যাকেট থেকে নমুনা সংগ্রহ করা হয়।