• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১১ ১৪৩০

  • || ১৩ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

মাইক্রোবাস থেকে তক্ষক উদ্ধার, গ্রেফতার ৭

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

গোবিন্দগঞ্জে মাইক্রোবাসে তল্লাশি করে একটি বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া তক্ষকের মূল্য প্রায় ১ কোটি ২০ লাখ টাকা। গতকাল বৃহস্পতিবার রাতে গোবিন্দগঞ্জ থানা পুলিশের মোবাইল টিম ঢাকা-রংপুর মহাসড়কে যানবাহনে তল্লাশির সময় সাদা হাইস মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-৫৬-২৬৫৪) থামায়। সেখানে তল্লাশি করে বিরল প্রজাতির এই প্রাণীকে উদ্ধার করা হয়।

এসময় চালক কৌশলে পালিয়ে গেলেও পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে বন্যপ্রাণি সংরক্ষণ আইনে মামলা দায়েরের পর শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে গোবিন্দগঞ্জ চৌকি আদালতে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- ঠাকুরগাঁও সদর উপজেলার লাউথুতি গ্রামের জয়েন উদ্দীন (২৭), হবিগঞ্জের মাধবপুর উপজেলার তেলিয়াপাড়ার আব্দুল খালেক রতন (৪২, মাদারীপুরের রাজৈর উপজেলার বদর পাশা গ্রামের এনায়েত শেখ (৩০), ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ভান্ডারা গ্রামের ফাইদুল ইসলাম (৩৬), ঢাকার সাভার উপজেলার কর্ণপাড়া গ্রামের লিয়াকত আলী (৫০), রাজবাড়ী সদর উপজেলার খোলাবাড়িয়া গ্রামের জসিম উদ্দীন (৪০) ও সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার নুরনগর (উত্তরপাড়া) গ্রামের সারোয়ার (২৩)।

গোবিন্দগঞ্জ থানার এসআই প্রলয় বর্মা বলেন, ‘আটক তক্ষকটি প্রায় ৮ ইঞ্চি লম্বা এবং ওজন ৫০ গ্রাম। এর আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ২০ লাখ টাকা। পাচারকারীরা একটি সপিং ব্যাগে করে হাইস মাইক্রোবাসের সিটের নিচে লুকিয়ে তক্ষকটি পাচার করছিল।’

তিনি আরও জানান, উদ্ধার করা তক্ষকটিকে গোবিন্দগঞ্জ বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া হাইস মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে।