• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

মাইক্রোবাস থেকে তক্ষক উদ্ধার, গ্রেফতার ৭

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

গোবিন্দগঞ্জে মাইক্রোবাসে তল্লাশি করে একটি বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া তক্ষকের মূল্য প্রায় ১ কোটি ২০ লাখ টাকা। গতকাল বৃহস্পতিবার রাতে গোবিন্দগঞ্জ থানা পুলিশের মোবাইল টিম ঢাকা-রংপুর মহাসড়কে যানবাহনে তল্লাশির সময় সাদা হাইস মাইক্রোবাস (ঢাকা মেট্রো-চ-৫৬-২৬৫৪) থামায়। সেখানে তল্লাশি করে বিরল প্রজাতির এই প্রাণীকে উদ্ধার করা হয়।

এসময় চালক কৌশলে পালিয়ে গেলেও পাচারের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে বন্যপ্রাণি সংরক্ষণ আইনে মামলা দায়েরের পর শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে গোবিন্দগঞ্জ চৌকি আদালতে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- ঠাকুরগাঁও সদর উপজেলার লাউথুতি গ্রামের জয়েন উদ্দীন (২৭), হবিগঞ্জের মাধবপুর উপজেলার তেলিয়াপাড়ার আব্দুল খালেক রতন (৪২, মাদারীপুরের রাজৈর উপজেলার বদর পাশা গ্রামের এনায়েত শেখ (৩০), ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ভান্ডারা গ্রামের ফাইদুল ইসলাম (৩৬), ঢাকার সাভার উপজেলার কর্ণপাড়া গ্রামের লিয়াকত আলী (৫০), রাজবাড়ী সদর উপজেলার খোলাবাড়িয়া গ্রামের জসিম উদ্দীন (৪০) ও সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার নুরনগর (উত্তরপাড়া) গ্রামের সারোয়ার (২৩)।

গোবিন্দগঞ্জ থানার এসআই প্রলয় বর্মা বলেন, ‘আটক তক্ষকটি প্রায় ৮ ইঞ্চি লম্বা এবং ওজন ৫০ গ্রাম। এর আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ২০ লাখ টাকা। পাচারকারীরা একটি সপিং ব্যাগে করে হাইস মাইক্রোবাসের সিটের নিচে লুকিয়ে তক্ষকটি পাচার করছিল।’

তিনি আরও জানান, উদ্ধার করা তক্ষকটিকে গোবিন্দগঞ্জ বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। এছাড়া হাইস মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে।