• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১১ ১৪৩০

  • || ১৩ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর

মানুষের পেটে ‘সোনার ডিম’!

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

মানুষের ‘পেটে’ মিললো সোনার ডিম। এ যেন সোনার ডিম পাড়া হাঁসের কল্পকাহিনিতে মনে করিয়ে দেয়। অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে শুক্রবার (০৮ ডিসেম্বর) সকালে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে। একটি বা দুটি নয়, দুই যাত্রীর পেট থেকে পায়ুপথ দিয়ে বের করে আনা হলো এক এক করে ছয়টি সোনার ডিম।

শুক্রবার ওসমানী বিমানবন্দরে ৩৪  কেজি ৩৫১ গ্রাম ওজনের স্বর্ণের চালান উদ্ধার করেন শুল্ক গোয়েন্দারা। যার মধ্যে রয়েছে ২৮০টি বার ও ৬টি ডিম আকৃতির স্বর্ণবার।

এ ঘটনায় চারজনকে আটক করা হয়। তারা হলেন, মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলার পশ্চিম বড়ধামাই নোয়াবাজার এলাকার মঈন উদ্দিনের ছেলে মোহাম্মদ হাবিবুর রহমান, সিলেটের দক্ষিণ সুরমার ন’ভাগ কামালবাজার এলাকার ইরন মিয়ার ছেলে মোহাম্মদ সানু মিয়া, হবিগঞ্জের বানিয়াচং উপজেলার চানপুর গ্রামের মনোহর মিয়ার ছেলে মিসফা মিয়া ও একই উপজেলার সিকন্দরপুর এলাকার মো. আসকর মিয়ার ছেলে মো. আখতারুজ্জামান।

এসব স্বর্ণের বাজারমূল্য আনুমানিক ৩৪ কোটি টাকা হবে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

কাস্টমস শুল্ক গোয়েন্দার সহকারী কমিশনার সাজেদুল করিম বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে দুবাই থেকে আসা বিমানের একটি ফ্লাইট থেকে চার স্বর্ণ চোরাকারবারিকে আটকের পর দুজনের কাছ ৬টি স্বর্ণের ডিম জব্দ করা হয়। যেগুলোর ভেতরে লিকুইড জাতীয় স্বর্ণ রয়েছে। আমরা সেগুলো উদ্ধার করে আমাদের হেফাজতে নিয়ে আসি।

বিমানবন্দরে দায়িত্বরত গোয়েন্দা সূত্র জানায়, সকাল ৮টা ৫৭ মিনিটে ২৪০ জন যাত্রী নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে দুবাই থেকে আসা বিজি-২৪৮ ফ্লাইট। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে বিমানটিতে অভিযান চালায় বিমানবন্দর কাস্টমস ও জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই।

অভিযানকালে যাত্রীর সিটের নিচ থেকে ১০ ইঞ্চি মাপের বড় স্কেল আদলের ৪টি স্বর্ণের বার পাওয়া যায়। একেকটি স্কেলের ওজন আড়াই কেজির ওপরে। এছাড়া বাকি স্বর্ণ বিমানের ভেতরে ও ওয়াশরুমে ছড়িয়ে-ছিটিয়ে ছিল। যেগুলোর মধ্যে ২৮০টি বার ও ৬টি ছিল ডিম আদলের।

এ ঘটনায় প্রাথমিকভাবে চারজনকে আটক করেছে শুল্ক গোয়েন্দারা। এদের মধ্যে দুজন দুবাই থেকে সিলেট হয়ে ঢাকার যাত্রী ও দুজন সিলেটের। বিকেলে তাদের নিয়ে প্রেসব্রিফিং করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা।  

শুল্ক গোয়েন্দার সহকারী কমিশনার সাজেদুল করিম বলেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। উদ্ধারকৃত স্বর্ণ বাংলাদেশ ব্যাংকে জমা দেওয়া হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, পায়ুপথে কনডমে ঢুকিয়ে ৬টি স্বর্ণের ডিম দুবাই থেকে নিয়ে আসেন স্বর্ণ চোরাকারবারিরা। স্বর্ণগুলো গোপন করে নিয়ে এলেও শেষ রক্ষা হয়নি তাদের। ধরা পড়তে হলে বিমানবন্দর কাস্টমসের কাছে। তাদের আটকের পর দুজনকে বাথরুমে নিয়ে তাদের পায়ুপথ থেকে ডিমগুলো জব্দ করা হয়।