• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

ছাত্রলীগ কর্মী খুন: যুবলীগের ২ নেতাসহ ৪জনের বিরুদ্ধে হত্যা মামলা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

চট্টগ্রামের মিরসরাইয়ে ছাত্রলীগ কর্মী জিয়াউল হাসান জুয়েল হত্যার ঘটনায় দুই যুবলীগ নেতাসহ চারজনের নাম উল্লেখ করে হত্যা মামলা করা হয়েছে। নিহতের বাবা আলমগীর হোসেন বাদী হয়ে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে মিরসরাই থানায় মামলাটি করেন।

মামলায় মিঠানালা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড যুবলীগের সহ-সভাপতি মো. ইউনুসকে প্রধান আসামি করা হয়েছে। এছাড়া অন্য আসামিরা হলেন ২ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক রিয়াদ হোসেন, ফারুক ও ইউনুসের বাবা আবুল বশর। অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার (২৯ নভেম্বর) রাত ১০টার দিকে উপজেলার মিঠানালা ইউনিয়নের নতুন রাস্তার মাথায় পূর্ব শত্রুতার জের ধরে ছাত্রলীগ কর্মী জিয়াউল হাসানকে (২২) নৃশংসভাবে কুপিয়ে হত্যা করা হয়। তিনি ওই ইউনিয়নের হাদিমুছা এলাকার আলী রাজা ভূঁইয়া বাড়ির মো. আলমগীর হোসেনের ছেলে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মরদেহের ময়নাতদন্ত শেষে বাদ আসর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জুয়েলের বন্ধু গণেষ চন্দ্র নাথ বলেন, তারা পূর্ব পরিকল্পিতভাবে ১০ থেকে ১২ জন মিলে জুয়েলের উপর আক্রমণ করে। আমি জুয়েলের বাড়িতে খবর দেওয়ার জন্য দৌড় দিই। তার আগে জুয়েলকে শেষ করে দিলো। আগে আরও কয়েকবার জুয়েলকে মেরে ফেলার হুমকি দিয়েছে ইউনুস ও রিয়াদ।

মিঠানালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম.এ কাশেম বলেন, বুধবার সবাই আমাদের আওয়ামী লীগের মনোনিত প্রার্থী মাহবুব উর রহমান রুহেলকে বরণ করতে গাড়ি বহরে যাই। সেই বহরে জুয়েলও ছিল। রাতে খবর আসে জুয়েলকে খুন করা হয়েছে। এটি কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড নয়। আমি জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ বিষয়ে মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবির হোসেন বলেন, মিঠানালা ইউনিয়নে খুন হওয়া জিয়াউল হাসান জুয়েলের মরদেহের ময়নাতদন্ত শেষে দাফন সম্পন্ন হয়েছে। এ ঘটনায় ইউনুসকে প্রধান আসামি করে নিহতের বাবা আলমগীর বাদী হয়ে চারজনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩-৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।