• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে গেলেন প্রধানমন্ত্রী দেশকে আগের মতো ভিক্ষুকের জাতি বানাতেই এ সহিংসতা: প্রধানমন্ত্রী সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার

রামপালে বাসে আগুনের ঘটনায় বিএনপির ১০ নেতাকর্মী গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

বাগেরহাটের রামপালে বাসে আগুনের ঘটনায় বিএনপির ১০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। খুলনার রূপসা উপজেলার সাইফুল ইসলামের করা মামলায় তাদের গ্রেফতার করা হয়।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার (২৯ নভেম্বর) রাতে ক্ষতিগ্রস্ত বাস মালিক মামলা করেন। এরপর রাতেই অভিযান চালিয়ে মামলার আসামিদের গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (৩০নভেম্বর) দুপুরে আদালতে পাঠানো হয়।

গ্রেফতাররা হলেন, উপজেলার কাপাসডাঙ্গা গ্রামের মৃত জব্বারের ছেলে গাজী মুজিবর রহমান (৬৮), তালবুনিয়া গ্রামের মোজাফফরের ছেলে ইব্রাহিম শেখ (৩০), শ্রীরম্ভা গ্রামের কাওসার শেখের ছেলে মো. হেমায়েত শেখ (৪৫), একই গ্রামের ওসমান গনি মুন্সির ছেলে মো. মোস্তফা মুন্সী (৫৫), কুমলাই গ্রামের শাহিন শেখের ছেলে আল মুসাব্বির ওরফে সাব্বির (২২), হোগলডাঙ্গা গ্রামের হাবিবুর রহমানের ছেলে মো. আল মিরান (২৩), সোনাতুনিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে তরিকুল ইসলাম শিমুল (৩০), কাপাসডাঙ্গা গ্রামের গোলাম মোস্তফার ছেলে এসকেন্দার শেখ (৩৮), দলদাহ গ্রামের মৃত হাতেম আলীর ছেলে মাহাতাব মোড়ল (৬৫) ও সন্তোষপুর গ্রামের মজিদ শেখের ছেলে আব্দুল্লাহ শেখ (৩৭)।

পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার (২৮নভেম্বর) রাত ৯টায় রামপাল উপজেলার মোংলা-খুলনা মহাসড়কের ফয়লা এলাকায় দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দেওয়া হয়। এ ঘটনায় বুধবার (২৯ নভেম্বর) রাতে মামলা হলে বিএনপির ১০নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন শেখ ফরিদুল ইসলাম বলেন, কিছু দুর্বৃত্ত যানবহনে আগুন দিয়েছে। কিন্তু প্রকৃত দোষীদের খুঁজে বের না করে রাজনৈতিকভাবে ঘায়েল করতে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। এতে প্রমাণিত হয় সরকার বিরোধী দল দমনে মরিয়া হয়ে ওঠেছে। আমরা এ ঘটনার নিরপেক্ষ তদন্ত ও গ্রেফতার নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবী জানাই।