• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

রামপালে বাসে আগুনের ঘটনায় বিএনপির ১০ নেতাকর্মী গ্রেফতার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

বাগেরহাটের রামপালে বাসে আগুনের ঘটনায় বিএনপির ১০ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। খুলনার রূপসা উপজেলার সাইফুল ইসলামের করা মামলায় তাদের গ্রেফতার করা হয়।

রামপাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার (২৯ নভেম্বর) রাতে ক্ষতিগ্রস্ত বাস মালিক মামলা করেন। এরপর রাতেই অভিযান চালিয়ে মামলার আসামিদের গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (৩০নভেম্বর) দুপুরে আদালতে পাঠানো হয়।

গ্রেফতাররা হলেন, উপজেলার কাপাসডাঙ্গা গ্রামের মৃত জব্বারের ছেলে গাজী মুজিবর রহমান (৬৮), তালবুনিয়া গ্রামের মোজাফফরের ছেলে ইব্রাহিম শেখ (৩০), শ্রীরম্ভা গ্রামের কাওসার শেখের ছেলে মো. হেমায়েত শেখ (৪৫), একই গ্রামের ওসমান গনি মুন্সির ছেলে মো. মোস্তফা মুন্সী (৫৫), কুমলাই গ্রামের শাহিন শেখের ছেলে আল মুসাব্বির ওরফে সাব্বির (২২), হোগলডাঙ্গা গ্রামের হাবিবুর রহমানের ছেলে মো. আল মিরান (২৩), সোনাতুনিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে তরিকুল ইসলাম শিমুল (৩০), কাপাসডাঙ্গা গ্রামের গোলাম মোস্তফার ছেলে এসকেন্দার শেখ (৩৮), দলদাহ গ্রামের মৃত হাতেম আলীর ছেলে মাহাতাব মোড়ল (৬৫) ও সন্তোষপুর গ্রামের মজিদ শেখের ছেলে আব্দুল্লাহ শেখ (৩৭)।

পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার (২৮নভেম্বর) রাত ৯টায় রামপাল উপজেলার মোংলা-খুলনা মহাসড়কের ফয়লা এলাকায় দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দেওয়া হয়। এ ঘটনায় বুধবার (২৯ নভেম্বর) রাতে মামলা হলে বিএনপির ১০নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে জেলা বিএনপির যুগ্ম আহবায়ক লায়ন শেখ ফরিদুল ইসলাম বলেন, কিছু দুর্বৃত্ত যানবহনে আগুন দিয়েছে। কিন্তু প্রকৃত দোষীদের খুঁজে বের না করে রাজনৈতিকভাবে ঘায়েল করতে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলাটি করা হয়েছে। এতে প্রমাণিত হয় সরকার বিরোধী দল দমনে মরিয়া হয়ে ওঠেছে। আমরা এ ঘটনার নিরপেক্ষ তদন্ত ও গ্রেফতার নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবী জানাই।