• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

বৈদ্যুতিক মিটার ও টান্সফর্মার চুরি ১৬ সদস্য গ্রেপ্তার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

জয়পুরহাটে ডিপ টিউবওয়েলের বৈদ্যুতিক মিটার ও টান্সফর্মার চুরি চক্রের ১৬ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে জয়পুরহাট পুলিশ সুপারের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সন্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ নুরে আলম।

তিনি জানান, বেশ কিছুদিন যাবৎ জয়পুরহাট জেলার জয়পুরহাট সদর, পাঁচবিবি, আক্কেলপুর, কালাই, ক্ষেতলাল থানা এলাকার বিভিন্ন ডিপ টিউবয়েলের বৈদ্যুতিক মিটার ও ট্রান্সফর্মার চুরি করে উক্ত মিটার মালিকের নিকট ট্রান্সফরমার ফেরত দেওয়ার কথা বলে বিকাশ/ নগদ একাউন্টের মাধ্যমে টাকা দাবি করতো।  টাকা পেলে চোরাই মিটার/ট্রান্সফর্মার কৌশলে সংশ্লিষ্ট ডিপ টিউবয়েল এলাকার আশেপাশে রেখে দিয়ে মালিককে অবগত করত তারা।

এরকম একাধিক অভিযোগে জয়পুরহাট জেলায় প্রতিটি থানায় মামলা রুজু হয়। মামলার প্রেক্ষিতে পুলিশের টিম এবং ডিবি, জয়পুরহাট-এর একটি চৌকশ টিমসহ জয়পুরহাট, বগুড়া, গাইবান্ধা, দিনাজপুর সীমানায় তথ্য প্রযুক্তি ও সোর্সের দেওয়া তথ্যের সহায়তায় ঘটনার সাথে প্রত্যক্ষভাবে জড়িতদের সনাক্তপূর্বক অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত প্রত্যেকের বিরুদ্ধে বিভিন্ন থানায় মিটার/ট্রান্সফরমার চুরি, ছিনতাই, চুরিসহ একাধিক মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন রয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, গাইবান্ধা জেলার ধাওয়াচিলা শাইলট্রি মৃত নছির উদ্দিনের ছেলে আঃ রশিদ, জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বেড়াখাই গ্রামের আবু তাহেরের ছেলে মাহফুজ, আটুল গ্রামের লোকমানের ছেলে লাভলু, কুয়াতপুর গ্রামের মোজাফ্ফর মন্ডলের ছেলে মোসাদ্দেক মন্ডল, একই গ্রামের গোলাম হোসেনের ছেলে আহসান হাবিব,উচাই গ্রামের মৃত হুজুর আলীর ছেল খানু ফকির, সরাইল গ্রামের মোখছেদের ছেলে সাইদুর, পেয়ারা গ্রামের আমির হামজার ছেলে রাব্বি হাসান, ক্ষেতলাল উপজেলার রামপরা চৌধুরী পাড়ার মনির উদ্দিনের ছেলে তুহিন মন্ডল, আক্কেলপুর উপজেলার পারইল গ্রামের আসিদুলের ছেলে রায়হান কাজী, কালাই উপজেলার মহেষপুর গ্রামের আঃ করিম মন্ডলের ছেলে কাওসার রহমান।

এছাড়া বেগুনগ্রামের সহিদুল ইসলাম এর ছেলে সোহাগ মন্ডল, আকলাপাড়া গ্রামের আঃ মন্ডলের ছেলে মেসবাউল ইসলাম, হাজিপুর সরকারপাড়া গ্রামের জসিম উদ্দিনের ছেলে ছানোয়ার হোসেন, সিকটা মাদ্রাসাপাড়ার সেকেন্দার আলীর ছেলে খোরশেদ আলম ধলু ও নওগাঁ জেলার সদর উপজেলার নদীকুল চৌধুরী পাড়া এলাকার সাত্তার আলী দেওয়ানের ছেলে জালাল হোসেন।

সংবাদ সন্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মামুন খান চিশতি, ইশতিয়াক আহম্মেদ, গোয়েন্দা পুলিশের অফিসার্স ইনচার্জ সাহেদ আলম, উপপরিদর্শক জাহাঙ্গীর হোসেন, মিজানুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা।

পুলিশ সুপার নুরে আলম জানান, ট্রান্সফরমার চুরি একটা জঘন্য অপরাধ, এর সঙ্গে যারাই যুক্ত তাদের গ্রেফতার করা হবে।কৃষকদের কথা চিন্তা করেই ট্রান্সফরমার চোরদের ধরার বিষয়ে অধিক গুরুত্ব দেওয়া হয়েছে।

তিনি বলেন, পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজারকে সিজন শেষে বিনা খরচে ট্রান্সফরমার খুলে রাখা এবং ইরিগেশনের শুরুতে আবার লাগিয়ে দেওয়ার কথা বলা হয়েছে।  

এ পর্যন্ত বিভিন্ন থানায় ৫টি মামলা ও ২৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এই চোর চক্রের সাথে পল্লী বিদ্যুৎ এর ঠিকাদারদের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে তাদেরও গ্রেফতার করা হবে বলে জানান তিনি।