• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

ককটেল ছুড়তে লোক ভাড়া করছে ৫০০ টাকায়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

পাঁচশো থেকে এক হাজার টাকায় লোক ভাড়া করে ককটেল বিস্ফোরণের দায়িত্ব দেয়া হচ্ছে। আর এতে নেতৃত্ব দিচ্ছেন সবশেষ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রদল মনোনীত জিএস (সাধারণ সম্পাদক) প্রার্থী আনিসুর রহমান অনীক। হরতাল অবরোধকারীরা অগ্নিসংযোগের পাশাপাশি এলোপাতাড়ি ককটেল বিস্ফোরণ করে জনমনে আতঙ্ক তৈরির চেষ্টা করছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপপুলিশ কমিশনার মোহাম্মদ ইকবাল হোসেন গণমাধ্যমকে এসব তথ্য জানান।

এর আগে বুধবার (২৯ নভেম্বর) রাত সাড়ে ১১টায় রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন ঢাকা-চট্টগ্রাম হাইওয়েতে পুলিশ চেকপোস্টে সন্দেহভাজন একটি মোটরসাইকেলের গতিরোধ করে পুলিশ। ওই বাইক আরোহীর কাছে পাওয়া যায় একটি ব্যাগ। সেই ব্যাগে মেলে ৪৬টি অবিস্ফোরিত তাজা ককটেল। পরে বোম্ব ডিসপোজাল ইউনিট এসে সেগুলো ধ্বংস করে। এ ঘটনায় গ্রেফতার করা হয় হারুন নামে একজনকে।

গ্রেফতার হারুন বিএনপির বিভিন্ন কর্মসূচিতে ভিডিও ধারণ ও ছবি তোলার পাশাপাশি ফেসবুক লাইভ করার দায়িত্ব পালন করে।

ককটেলগুলো চানখারপুল থেকে শনিরআখড়ায় সরবরাহ করার কথা ছিল তার। আর এই কাজের দায়িত্ব তাকে দিয়েছিলেন সবশেষ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রদল মনোনীত জিএস প্রার্থী আনিসুর রহমান অনীক। পুলিশ বলছে, গাড়িতে অগ্নিসংযোগের পাশাপাশি পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের টার্গেট নিয়েছে হরতাল অবরোধকারীরা।

ডিএমপির ওয়ারী বিভাগের উপপুলিশ কমিশনার বলেন,
গ্রেফতারকৃত হারুনের ভাষ্যমতে, চানখারপুল থেকে ককটেলগুলো এক ব্যক্তি তাকে দিয়েছিলেন। শনিরআখড়ায় সরবরাহ করার কথা ছিল।

মোহাম্মদ ইকবাল হোসেন আরও বলেন, ‘পুলিশের ওপর ককটেল হামলা করে মনোবল দুর্বল করার চেষ্টা চালানো হতে পারে। সেজন্য আমরা আগে থেকেই সতর্ক আছি। নিরাপত্তা বলয় সেভাবেই আমরা সাজিয়ে রাখি। সম্প্রতি দেখা গেল, তারা গাড়িতে আগুন দেয়ার পাশাপাশি বিভিন্ন জায়গায় ককটেল বিস্ফোরণ ঘটাচ্ছে। অবরোধকারীরা জনমনে শঙ্কা তৈরি করে গাড়ি চলাচল কমানোর চেষ্টা করছে বলে আমাদের ধারণা।’

এর আগেও একই ব্যক্তির মাধ্যমে ছাত্রদল নেতা অনীক ককটেল সরবরাহ করেছে বলে জানতে পেরেছে পুলিশ।