• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা দুর্নীতির বিরুদ্ধে অভিযান সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে না দেশের অর্থনীতি এখন যথেষ্ট শক্তিশালী : প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার

ককটেল ছুড়তে লোক ভাড়া করছে ৫০০ টাকায়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

পাঁচশো থেকে এক হাজার টাকায় লোক ভাড়া করে ককটেল বিস্ফোরণের দায়িত্ব দেয়া হচ্ছে। আর এতে নেতৃত্ব দিচ্ছেন সবশেষ ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রদল মনোনীত জিএস (সাধারণ সম্পাদক) প্রার্থী আনিসুর রহমান অনীক। হরতাল অবরোধকারীরা অগ্নিসংযোগের পাশাপাশি এলোপাতাড়ি ককটেল বিস্ফোরণ করে জনমনে আতঙ্ক তৈরির চেষ্টা করছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগের উপপুলিশ কমিশনার মোহাম্মদ ইকবাল হোসেন গণমাধ্যমকে এসব তথ্য জানান।

এর আগে বুধবার (২৯ নভেম্বর) রাত সাড়ে ১১টায় রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন ঢাকা-চট্টগ্রাম হাইওয়েতে পুলিশ চেকপোস্টে সন্দেহভাজন একটি মোটরসাইকেলের গতিরোধ করে পুলিশ। ওই বাইক আরোহীর কাছে পাওয়া যায় একটি ব্যাগ। সেই ব্যাগে মেলে ৪৬টি অবিস্ফোরিত তাজা ককটেল। পরে বোম্ব ডিসপোজাল ইউনিট এসে সেগুলো ধ্বংস করে। এ ঘটনায় গ্রেফতার করা হয় হারুন নামে একজনকে।

গ্রেফতার হারুন বিএনপির বিভিন্ন কর্মসূচিতে ভিডিও ধারণ ও ছবি তোলার পাশাপাশি ফেসবুক লাইভ করার দায়িত্ব পালন করে।

ককটেলগুলো চানখারপুল থেকে শনিরআখড়ায় সরবরাহ করার কথা ছিল তার। আর এই কাজের দায়িত্ব তাকে দিয়েছিলেন সবশেষ ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রদল মনোনীত জিএস প্রার্থী আনিসুর রহমান অনীক। পুলিশ বলছে, গাড়িতে অগ্নিসংযোগের পাশাপাশি পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের টার্গেট নিয়েছে হরতাল অবরোধকারীরা।

ডিএমপির ওয়ারী বিভাগের উপপুলিশ কমিশনার বলেন,
গ্রেফতারকৃত হারুনের ভাষ্যমতে, চানখারপুল থেকে ককটেলগুলো এক ব্যক্তি তাকে দিয়েছিলেন। শনিরআখড়ায় সরবরাহ করার কথা ছিল।

মোহাম্মদ ইকবাল হোসেন আরও বলেন, ‘পুলিশের ওপর ককটেল হামলা করে মনোবল দুর্বল করার চেষ্টা চালানো হতে পারে। সেজন্য আমরা আগে থেকেই সতর্ক আছি। নিরাপত্তা বলয় সেভাবেই আমরা সাজিয়ে রাখি। সম্প্রতি দেখা গেল, তারা গাড়িতে আগুন দেয়ার পাশাপাশি বিভিন্ন জায়গায় ককটেল বিস্ফোরণ ঘটাচ্ছে। অবরোধকারীরা জনমনে শঙ্কা তৈরি করে গাড়ি চলাচল কমানোর চেষ্টা করছে বলে আমাদের ধারণা।’

এর আগেও একই ব্যক্তির মাধ্যমে ছাত্রদল নেতা অনীক ককটেল সরবরাহ করেছে বলে জানতে পেরেছে পুলিশ।