• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন কাল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩  

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ৭৭তম জন্মদিন আগামীকাল বৃহস্পতিবার। দলীয় প্রধান জন্মদিনে ব্যাপক কর্মসূচি থাকবে দলটির। তবে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বর্তমানে জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেখান থেকে তাঁর যুক্তরাজ্যে যাওয়ারও কথা রয়েছেন। এ কারণে তাঁর অনুপস্থিতিতেই দিনটি উৎসবমুখর পরিবেশে নানা কর্মসূচি উদযাপন করবে তার নেতৃত্বাধীন দল আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

দলীয় প্রধানের সুস্থ্যতার জন্য দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী লীগ। শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের বড় মেয় তিনি। ১৯৭৫ সালে ১৫ আগস্ট ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ও তার পুরো পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়। তখন শেখ হাসিনা তাঁর ছোটবোন শেখ রেহানাসহ বিদেশে ছিলেন। তিনি ১৯৮১ সালের ১৭ই মে দেশে ফিরে আওয়ামী লীগের নেতৃত্বের হাল ধরেন। আওয়ামী লীগ তাঁকে সভাপতি নির্বাচিত করে। এর পর থেকে তিনি আওয়ামী লীগের সভাপতির পদে রয়েছেন। তাঁর দল আওয়ামী লীগ ২০০৮ সালের জাতীয় নির্বাচনে ভূমিধ্বস বিজয়লাভ করেন। এর পর থেকে আরও দুটি নির্বাচনে জয়লাভ করে টানা ৩বার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০৮ সাল থেকে শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে বাংলাদেশের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।

জানা গেছে, কেন্দ্রীয়ভাবে আগামীকাল বৃহস্পতিবার ঈদ-ই-মিলাদুন্নবী ও দলীয় প্রধানের উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিল করবে আওয়ামী লীগ। বাদ আসর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় উদ্যোগে ওই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এ ছাড়া গত ১৯ সেপ্টেম্বর আওয়ামী লীগের যে লাগাতার কর্মসূচি ঘোষণা করা হয়েছে সেই কর্মসূচিতেই ঘোষণা করা হয়েছিল আগামী শুক্রবার দলীয় প্রধানের জন্মদিন উপলক্ষ্যে কেন্দ্রীয় ভাবে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। যা হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। দলীয় প্রধান শেখ হাসিনার জন্মদিনে সারা দেশে দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও অঙ্গ- সহযোগী সংগঠন এবং তার নেতা-কর্মীদের পালনে আওয়ামী লীগ থেকে নির্দেশনা রয়েছে বলে দলীয় সূত্র জানা গেছে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠান, সামাজিক ও সংস্কৃতি সংগঠন, বিভিন্ন বিভাগ ও দফতর থেকেও বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে আজ বুধবার সকাল ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে নবজাতকদের জন্য বঙ্গবন্ধুকন্যার শুভেচ্ছা উপহার ও প্রতিবন্ধী শিশুদের শিক্ষাসামগ্রী প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^দ্যিালয়ের কোষাধ্যক্ষ এবং বক্ষব্যাধি বিভাগের অধ্যাপক ডাঃ মোহাম্মদ আতিকুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংগঠনের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু এবং সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।