• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন কাল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩  

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ৭৭তম জন্মদিন আগামীকাল বৃহস্পতিবার। দলীয় প্রধান জন্মদিনে ব্যাপক কর্মসূচি থাকবে দলটির। তবে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বর্তমানে জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেখান থেকে তাঁর যুক্তরাজ্যে যাওয়ারও কথা রয়েছেন। এ কারণে তাঁর অনুপস্থিতিতেই দিনটি উৎসবমুখর পরিবেশে নানা কর্মসূচি উদযাপন করবে তার নেতৃত্বাধীন দল আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

দলীয় প্রধানের সুস্থ্যতার জন্য দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করেছে আওয়ামী লীগ। শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর গোপালগঞ্জের মধুমতি নদী বিধৌত টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের বড় মেয় তিনি। ১৯৭৫ সালে ১৫ আগস্ট ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ও তার পুরো পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়। তখন শেখ হাসিনা তাঁর ছোটবোন শেখ রেহানাসহ বিদেশে ছিলেন। তিনি ১৯৮১ সালের ১৭ই মে দেশে ফিরে আওয়ামী লীগের নেতৃত্বের হাল ধরেন। আওয়ামী লীগ তাঁকে সভাপতি নির্বাচিত করে। এর পর থেকে তিনি আওয়ামী লীগের সভাপতির পদে রয়েছেন। তাঁর দল আওয়ামী লীগ ২০০৮ সালের জাতীয় নির্বাচনে ভূমিধ্বস বিজয়লাভ করেন। এর পর থেকে আরও দুটি নির্বাচনে জয়লাভ করে টানা ৩বার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০০৮ সাল থেকে শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে বাংলাদেশের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে।

জানা গেছে, কেন্দ্রীয়ভাবে আগামীকাল বৃহস্পতিবার ঈদ-ই-মিলাদুন্নবী ও দলীয় প্রধানের উপলক্ষ্যে দোয়া ও মিলাদ মাহফিল করবে আওয়ামী লীগ। বাদ আসর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় উদ্যোগে ওই দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এ ছাড়া গত ১৯ সেপ্টেম্বর আওয়ামী লীগের যে লাগাতার কর্মসূচি ঘোষণা করা হয়েছে সেই কর্মসূচিতেই ঘোষণা করা হয়েছিল আগামী শুক্রবার দলীয় প্রধানের জন্মদিন উপলক্ষ্যে কেন্দ্রীয় ভাবে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। যা হবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে। দলীয় প্রধান শেখ হাসিনার জন্মদিনে সারা দেশে দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী ও অঙ্গ- সহযোগী সংগঠন এবং তার নেতা-কর্মীদের পালনে আওয়ামী লীগ থেকে নির্দেশনা রয়েছে বলে দলীয় সূত্র জানা গেছে। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে বিভিন্ন প্রতিষ্ঠান, সামাজিক ও সংস্কৃতি সংগঠন, বিভিন্ন বিভাগ ও দফতর থেকেও বিভিন্ন কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে আজ বুধবার সকাল ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে নবজাতকদের জন্য বঙ্গবন্ধুকন্যার শুভেচ্ছা উপহার ও প্রতিবন্ধী শিশুদের শিক্ষাসামগ্রী প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^দ্যিালয়ের কোষাধ্যক্ষ এবং বক্ষব্যাধি বিভাগের অধ্যাপক ডাঃ মোহাম্মদ আতিকুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সংগঠনের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু এবং সঞ্চালনা করবেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।