• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

কেউ সংক্ষুব্ধ হয়ে বিচার চাইলে পুলিশ ব্যবস্থা নিতেই পারে

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

কেউ যদি সংক্ষুব্ধ হয়ে বিচার চান বা মামলা করেন সে অনুযায়ী পুলিশ ব্যবস্থা নিতেই পারে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সিআইডি পরিচয়ে প্রথম আলোর সাংবাদিককে গতরাতে (মঙ্গলবার) বাসা থেকে তুলে নেওয়ার বিষয়ে জানতে চাইলে এমন মন্তব্য করেন মন্ত্রী।

বুধবার (২৯ মার্চ) সচিবালয়ে বেসরকারি মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্রগুলোর মান উন্নয়নের জন্য সরকারি আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে মন্ত্রীর কাছে এ বিষয়ে জানতে চান সাংবাদিকরা।

আসাদুজ্জামান খান বলেন, দেখুন আইন কিন্তু নিজস্ব গতিতে চলে। আইন হলো সমস্ত কিছু, রাষ্ট্র ও আপনারা সবাই আইন অনুযায়ী চলেন। কেউ যদি সংক্ষুব্ধ হয়ে বিচার চান বা সংক্ষুব্ধ হয়ে থানায় মামলা করেন সে অনুযায়ী পুলিশ ব্যবস্থা নিতেই পারে।’

তিনি বলেন, আমি যতটুকু জানি একটি মামলা রুজু হয়েছে। সেজন্যই সিআইডি...। আমি সম্পূর্ণভাবে সঠিক উত্তর দিতে পারছি না। কারণ আমার কাছে সব রিপোর্ট আসেনি। আপনারা যে প্রশ্ন করছেন, সেরকম আমিও বিভিন্নভাবে অবগত হয়েছি। এ মামলাকে কেন্দ্র করে খুব সম্ভব কোনো একটা ঘটনা ঘটেছে। এ বিষয়ে আমি এখনও পরিষ্কার নই। আমি পরিষ্কার হয়ে আপনাদের ঘটনা জানাতে পারবো।

‘প্রথম আলোর সাংবাদিক যে নিউজটি করেছেন সেটা সঠিক ছিল না। যেটা ৭১ টিভির মাধ্যমে আপনারাই প্রকাশ করেছেন। আপনারা সাংবাদিকরা সংক্ষুব্ধ হয়ে যে নিউজটা ছাপানো হয়েছে, তা যে ভিত্তিহীন, মিথ্যা এবং উদ্দেশ্য প্রণোদিতভাবে করা হয়েছে ৭১ টিভির মাধ্যমে সেটা স্পষ্ট হয়েছে। ৭১ টিভিতে সুন্দর করে ফুটিয়ে তোলা হয়েছে।’ যোগ করেন মন্ত্রী।

তিনি বলেন, স্বাধীনতা দিবসে, আমরা এতদূর এগোনোর পরে এ ধরনের একটা ভুয়া নিউজ যদি কেউ দেয়। তাহলে যে কেউ সংক্ষুব্ধ হতে পারে, আপনিও হতে পারেন। নিউজটা আপনাদের কাছেও নিশ্চয়ই ভালো লাগেনি।

তুলে নেওয়ার সময় বলা হয়েছে, রাষ্ট্রের আপত্তি আছে সে কারণে নেওয়া হচ্ছে- এ বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রাষ্ট্রের আপত্তি নয়। আমিতো বলছি যে, একটি মামলা হয়েছে। তবে সমস্ত সংবাদ এখনও আমার কাছে আসেনি। আমার কাছে যে টুকরো টুকরো সংবাদ আসছে সেটার ভিত্তিতে আমি আপনাদের বলেছি। সব বিষয়ে সুনিশ্চিতভাবে বলতে হলে আমাকে আরও একটু সময় দিতে হবে। আমাকে সব বিষয়ে জেনে বলতে হবে।