• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৯ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায়

‘সরবরাহে ঘাটতি নেই, মূল্যে কারসাজি করলে ব্যবস্থা’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩  

পবিত্র মাহে রমজানে অসাধু ব্যবসায়ীদের নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির কারসাজি বন্ধে রোজার দ্বিতীয় দিনে রাজধানীর নিউমার্কেটে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২৫ মার্চ) বেলা ১১টার দিকে অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে চালানো হয় অভিযান। এসময় অধিদপ্তরের কর্মকর্তারা নিউমার্কেটের কাঁচাবাজার, মাছ ও মুরগির বাজার ঘুরে দেখেন। সরেজমিনে কথা বলেন ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে।

এসময় ৭০ টাকা কেজি দরে বেগুন বিক্রি করায় এক দোকানিকে ১ হাজার টাকা জরিমানা করা হয়। ব্রয়লার মুরগির দাম বেশি রাখায় জরিমানা করা হয় কয়েকজন ব্যবসায়ীকে।

অভিযান চলাকালে মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, দেশবাসীকে আমরা আশ্বস্ত করতে চাই, সরবরাহে কোনো প্রকার কমতি নেই। তবে মূল্যে কেউ যদি কারসাজি করেন, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, রমজান শুরু হয়েছে। এই রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার জন্য সারাদেশে আমাদের তদারক চলছে। রাজধানী ঢাকায় ১১টি টিম তদারক করছে। এরমধ্যে বাণিজ্য মন্ত্রণালয় থেকে চারটি টিম এবং আমাদের সাতটি টিম কাজ করছে। এছাড়া সারাদেশে আরও ৬৫টি টিম কাজ করছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালক আরও বলেন, বাজারে যদি এবার কোনো অনিয়ম হয় তাহলে সংশ্লিষ্ট বাজার কমিটিকে দায়বদ্ধতার মধ্যে আনব।

মাছ বাজারে অনেকেই ক্রয়ের রশিদ সংগ্রহ করছেন না জানিয়ে মনজুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, ক্রয়-রশিদ রাখার জন্য নির্দেশনা দিয়েছি। বাজার কমিটির সঙ্গে কথা বলেছি। বিক্রেতাদের জন্য ক্রয় রশিদগুলো রাখার ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে।

 

অভিযানকালে সঙ্গে ছিলেন নিউমার্কেট বনলতা মার্কেট ব্যবসায়ী সমিতির আহ্বায়ক মো. বাদল মিয়া, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডলসহ অন্যান্য কর্মকর্তারা।