• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

নাফ নদ সাঁতরে বাংলাদেশে এলো মহিষের পাল

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২  

মিয়ানমার থেকে নাফ নদ সাঁতরে মহিষের একটি পাল কক্সবাজারের টেকনাফে প্রবেশ করেছে। ছোট-বড় সব মিলিয়ে পালটিতে ১৯টি মহিষ রয়েছে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুরা সীমান্ত দিয়ে মহিষের পালটিকে বাংলাদেশে প্রবেশ করতে দেখেন টহলরত বিজিবি সদস্যরা। এসময় স্থানীয়দের সহায়তায় মহিষের পালটিকে একত্রিত করা হয়।

রোববার (২৫ সেপ্টেম্বর) টেকনাফ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার বলেন, ‘প্রাথমিকভাবে জেনেছি, মহিষগুলো মিয়ানমার থেকে নাফ নদ সাঁতরে এপারে চলে এসেছে। পরে মহিষগুলো টেকনাফ শুল্ক গুদামে হস্তান্তর করা হয়েছে।’

এর আগে, ২০২১ সালের ২৯ জুন মিয়ানমার থেকে নাফ নদ সাঁতরে বাংলাদেশে প্রবেশ করে দুটি হাতি। সেদিন পাঁচ ঘণ্টা চেষ্টার পর টেকনাফ জালিয়াপাড়া প্যারাবন থেকে হাতি দুটিকে বনাঞ্চলে ঢুকিয়ে দেয় বন বিভাগ ও এলিফ্যান্ট রেসপন্স টিমের সদস্যরা।