• বুধবার ১৯ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে

৩০০ মাস্টার পোলিং এজেন্টকে যে নির্দেশনা দিলেন ওবায়দুল কাদের

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৮  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ৩০০ মাস্টার পোলিং এজেন্টকে প্রশিক্ষণ দিয়েছে আওয়ামী লীগ। ভোটে পোলিং এজেন্টদের করণীয় কি তা জানাতেই বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ‘ওরিয়েন্টশন প্রোগ্রাম অব মাস্টার ট্রেইনারস’ শীর্ষক এই প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

দুই দিনব্যাপি কর্মশালার আয়োজন করে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি।

শেষ দিন বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মাস্টার ট্রেইনারদের উদ্দেশ্যে বলেন, যারা আজ ট্রেনিং নিলেন জেলা উপজেলা পর্যায়ে তাদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে।

তিনি বলেন, শুধু তাই না, আপনারা এলাকায় গিয়ে যাদের ট্রেনিং করাবেন তাদের কমিটমেন্ট থাকতে হবে। ভোট শেষ এবং কাউন্ট না হওয়া পর্যন্ত কেন্দ্রে অবস্থান করতে হবে। পোলিং এজেন্টদের হিমালয়ের মতো অটল এবং অবিচল থাকতে হবে। তবেই জয় নিশ্চিত হবে।

আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকে তাহলে ৩০ ডিসেম্বর আরেকটি বিজয় আসবে বলে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, আওয়ামী লীগকে পরাজিত করার মতো দল নেই। দেশে এখন দুটি পক্ষ। একটি হচ্ছে শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক গোষ্ঠী অন্যটি খালেদা জিয়া, তারেক আর ড. কামাল হোসেনদের নেতৃত্বে সাম্প্রদায়িক গোষ্ঠী। জনগণ সাম্প্রদায়িকতা পছন্দ করে না।

বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ভায়োলেন্সের জবাব নন ভায়োলেন্স দিয়েই দিতে হবে। এতে যারা ভোটার তারা ঠিকই বুঝতে পারবে। যাদের কলসি ফাকা তারা সন্ত্রাস করবে। আমাদের কলসি ভরা, আমরা সন্ত্রাস করবো না।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, নির্বাচনী প্রচারণায় বিএনপির গণভাটা চলছে। তাদের ভাঙা হাট আর জমবে না। এখন পর্যন্ত বিএনপির অনেক প্রার্থী প্রচারণা শুরু করেননি। মনোনয়ন বাণিজ্যের কারণে বিএনপির অনেক প্রার্থী বাইরে বের হচ্ছেন না বলেও দাবি করেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবের হোসেন চৌধুরী ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চেয়ারম্যান মিস ক্রেইটি ক্রোক।

ইউএস এইড ও ইউকে এইডের সহযোগিতায় এ ট্রেনিং অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বলেন, দুই দিন ব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুই ভাগে ৩০০ জনকে ট্রেনিং দেয়া হয়েছে।