• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

শেষ দিনে ৯৮ জনসহ মনোনয়ন জমা দিলেন ১১৯ প্রার্থী: বিভাগীয় কমিশনার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩  

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে শেষ দিনে ৯৮টিসহ ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে মোট ১১৯টি মনোনয়নপত্র জমা পড়েছে। এরমধ্যে সবচেয়ে বেশি ১৩টি মনোনয়নপত্র দাখিল হয়েছে ঢাকা-৮ আসন থেকে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার মো. সাবিরুল ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ঢাকা-৪ আসন থেকে আটজন, ঢাকা-৫ ছয়জন, ঢাকা-৬ ছয়জন, ঢাকা-৭ সাতজন, ঢাকা-৮ ১৩ জন, ঢাকা-৯ নয়জন, ঢাকা-১০ আটজন, ঢাকা-১১ সাতজন, ঢাকা-১২ তিনজন, ঢাকা-১৩ চারজন, ঢাকা-১৪ পাঁচজন, ঢাকা-১৫ পাঁচজন, ঢাকা-১৬ তিনজন, ঢাকা-১৭ সাতজন ও ঢাকা-১৮ থেকে সাতজন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সাবিরুল ইসলাম আরও জানান, আওয়ামী লীগ ১৩, জাতীয় পার্টি ১৭, ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ১২, জাকের পার্টি ৬, জাতীয় সমাতান্ত্রিক দল (জাসদ) ৩, জাতীয় পার্টি (জেপি) ২, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) ১২, বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসএফ) ৬, বাংলাদেশ কল্যাণ পার্টি ১, তৃণমূল বিএনপি ৭, বিকল্পধারা বাংলাদেশ ১, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ১, বাংলাদেশ কংগ্রেস ৬, বাংলাদেশ তরীকত ফেডারেল বিটিএফ (২), ইসলামী ঐক্যজোট ১, বাংলাদেশ জাতীয় পার্টি ৬, গণতন্ত্রী পার্টি ১, মুক্তিজোট ৪, গণ ফন্ট ৩, বাংলাদেশ ইসলামী ফন্ট ২ ও স্বতন্ত্র থেকে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বিভাগীয় কমিশনার কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমরা তো ভেতরে ছিলাম, নিজ চোখে দেখিনি। তবে এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে কি না- জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনী আচরণবিধি রক্ষায় ১৫টি ইলেক্টোরাল টিম ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কাজ করছেন। এরই মধ্যে ২৬ জন ম্যাজিস্ট্রেট আচরণবিধির জন্য কাজ করছেন। এরকম কোনো কিছু দেখলে তারা ব্যবস্থা নেবেন।

ভোটের ৫২ দিন আগে গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, ভোট হবে আগামী ৭ জানুয়ারি। এছাড়া মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর। ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত ভোটের প্রচার চালাতে পারবেন প্রার্থীরা।