• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

বরিশালে আওয়ামীলীগের মেয়র প্রার্থীর কর্মীদের হত্যার হুমকির অভিযোগ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ মে ২০২৩  

বরিশাল প্রতিনিধিঃ বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের কর্মীদের পিস্তল উঁচিয়ে ও রামদা দেখিয়ে হত্যার হুমকির অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বরিশাল  মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদ মান্না ও তার ভাই রিসাদ আহম্মেদসহ ১৭ জনের বিরুদ্ধে কাউনিয়া থানায় জিডি করা হয়েছে। রইজ আহম্মেদ মান্না বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারী।

হত্যার হুমকির অভিযোগে ৭ মে, রবিবার বিকালে নগরীর জানুকিসিংহ রোডের বাসিন্দা ছাত্রলীগকর্মী মো. সোহাগ কাউনিয়া থানায় জিডি করেন। জিডিতে নগরীর বাসিন্দা মিঠু, ফয়সাল বিন জাবেদ, রাজু, মুরাদ, ইমরান হোসেন সজীব, মামুন, সম্পদ, শিশির, রনি, বেল্লাল, সবুজ, সুমন, নগেন শুভ, বাবলু ও রনিকে অভিযুক্ত করা হয়।

সোহাগ জানিয়েছেন, ৫ মে, শুক্রবার বিকালে তার নেতৃত্বে নৌকার প্রার্থীর পক্ষে কাউনিয়া জানুকিসিংহ রোড এলাকায় প্রচারণা চালানো হয়। একইভাবে শনিবার বিকেলে ও প্রচারণা চালান। রাত ১টার দিকে বাসায় ফিরছিলেন সোহাগ, সজিবুর রহমান ও সোহেল হাওলাদার। জানুকিসিংহ রোডের ভূঁইয়া বাড়ি এলাকায় এলে মান্নার নেতৃত্বে তাদের পথরোধ করা হয়। এ সময় সোহাগের ঘাড়ে রামদা ধরে ও পিস্তল উঁচিয়ে মান্না বলেন, ‘আমার চেয়ে নৌকার বড় কর্মী কে আছে। নৌকার প্রার্থীকে নিয়ে বেশি বাড়াবাড়ি করলে হত্যা করবো’ বলে হুমকি দেয়।

এ বিষয়ে মো. সোহাগ বলেন, ‘পরবর্তী সময়ে ছাত্রলীগ নেতা মান্না আমার ওপর আক্রমণ করতে পারেন এমন আশঙ্কা থেকে জিডি করেছি।’

কাউনিয়া থানার ওসি আব্দুর রহমান মুকুল বলেন, ‘ছাত্রলীগ নেতাসহ ১৭ জনের বিরুদ্ধে অস্ত্র দেখিয়ে হত্যার অভিযোগে জিডি করা হয়েছে। তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এ ব্যাপারে জানতে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদ মান্নার মোবাইল নম্বরে কল দিলে রিসিভ করেন। এরপর সাংবাদিক পরিচয় দিলে সংযোগ কেটে দেন। পরে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি।

এর আগে শনিবার সন্ধ্যায় মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহকে ফুলের শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে ছবি পোস্ট করেন ইন্টার্ন চিকিৎসকরা। এতে ক্ষুব্ধ হয়ে মান্নার ভাই রিসাদ আহম্মেদ শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক অর্নব ও পঞ্চম বর্ষের শিক্ষার্থী হৃদয়কে ক্যাম্পাস থেকে বিতাড়িত করে হলের সিট বাতিলের হুমকি দেন। এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় জিডি করা হয়।

দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন, মান্না ও তার ভাই রিসাদ মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারী। কিন্তু এবার সাদিক আব্দুল্লাহকে মনোনয়ন দেয়নি দল। এতে ক্ষুব্ধ হয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর কর্মীদের বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছেন সাদিকের অনুসারীরা। সেইসঙ্গে নৌকার প্রার্থীর প্রচারণায় বাধা দিচ্ছেন তারা।