• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

বরিশালে আওয়ামীলীগের মেয়র প্রার্থীর কর্মীদের হত্যার হুমকির অভিযোগ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৮ মে ২০২৩  

বরিশাল প্রতিনিধিঃ বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের কর্মীদের পিস্তল উঁচিয়ে ও রামদা দেখিয়ে হত্যার হুমকির অভিযোগ উঠেছে।

এ ঘটনায় বরিশাল  মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদ মান্না ও তার ভাই রিসাদ আহম্মেদসহ ১৭ জনের বিরুদ্ধে কাউনিয়া থানায় জিডি করা হয়েছে। রইজ আহম্মেদ মান্না বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারী।

হত্যার হুমকির অভিযোগে ৭ মে, রবিবার বিকালে নগরীর জানুকিসিংহ রোডের বাসিন্দা ছাত্রলীগকর্মী মো. সোহাগ কাউনিয়া থানায় জিডি করেন। জিডিতে নগরীর বাসিন্দা মিঠু, ফয়সাল বিন জাবেদ, রাজু, মুরাদ, ইমরান হোসেন সজীব, মামুন, সম্পদ, শিশির, রনি, বেল্লাল, সবুজ, সুমন, নগেন শুভ, বাবলু ও রনিকে অভিযুক্ত করা হয়।

সোহাগ জানিয়েছেন, ৫ মে, শুক্রবার বিকালে তার নেতৃত্বে নৌকার প্রার্থীর পক্ষে কাউনিয়া জানুকিসিংহ রোড এলাকায় প্রচারণা চালানো হয়। একইভাবে শনিবার বিকেলে ও প্রচারণা চালান। রাত ১টার দিকে বাসায় ফিরছিলেন সোহাগ, সজিবুর রহমান ও সোহেল হাওলাদার। জানুকিসিংহ রোডের ভূঁইয়া বাড়ি এলাকায় এলে মান্নার নেতৃত্বে তাদের পথরোধ করা হয়। এ সময় সোহাগের ঘাড়ে রামদা ধরে ও পিস্তল উঁচিয়ে মান্না বলেন, ‘আমার চেয়ে নৌকার বড় কর্মী কে আছে। নৌকার প্রার্থীকে নিয়ে বেশি বাড়াবাড়ি করলে হত্যা করবো’ বলে হুমকি দেয়।

এ বিষয়ে মো. সোহাগ বলেন, ‘পরবর্তী সময়ে ছাত্রলীগ নেতা মান্না আমার ওপর আক্রমণ করতে পারেন এমন আশঙ্কা থেকে জিডি করেছি।’

কাউনিয়া থানার ওসি আব্দুর রহমান মুকুল বলেন, ‘ছাত্রলীগ নেতাসহ ১৭ জনের বিরুদ্ধে অস্ত্র দেখিয়ে হত্যার অভিযোগে জিডি করা হয়েছে। তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এ ব্যাপারে জানতে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদ মান্নার মোবাইল নম্বরে কল দিলে রিসিভ করেন। এরপর সাংবাদিক পরিচয় দিলে সংযোগ কেটে দেন। পরে একাধিকবার কল দিলেও রিসিভ করেননি।

এর আগে শনিবার সন্ধ্যায় মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহকে ফুলের শুভেচ্ছা জানিয়ে ফেসবুকে ছবি পোস্ট করেন ইন্টার্ন চিকিৎসকরা। এতে ক্ষুব্ধ হয়ে মান্নার ভাই রিসাদ আহম্মেদ শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক অর্নব ও পঞ্চম বর্ষের শিক্ষার্থী হৃদয়কে ক্যাম্পাস থেকে বিতাড়িত করে হলের সিট বাতিলের হুমকি দেন। এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় জিডি করা হয়।

দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন, মান্না ও তার ভাই রিসাদ মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারী। কিন্তু এবার সাদিক আব্দুল্লাহকে মনোনয়ন দেয়নি দল। এতে ক্ষুব্ধ হয়ে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর কর্মীদের বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছেন সাদিকের অনুসারীরা। সেইসঙ্গে নৌকার প্রার্থীর প্রচারণায় বাধা দিচ্ছেন তারা।