• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

‘খোকন সেরনিয়াবাত বরিশালবাসীর জন্য প্রধানমন্ত্রীর ঈদ উপহার’

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২৩  

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, সিটি কর্পোরেশন নির্বাচন কোনো মামুলি নির্বাচন নয়। কারণ তার কয়েকমাস পরেই জাতীয় নির্বাচন। এই নির্বাচন জাতীয় নির্বাচনের আগে একটি রিহার্সেল। আর এই রিহার্সেলের মধ্য দিয়ে প্রমাণিত হবে, আগামী দিনে শেখ হাসিনা দেশ শাসন করবেন কী করবেন না! আগামীতে তিনি দেশের প্রধানমন্ত্রী থাকবেন কী থাকবেন না। সেটা প্রমাণ করার জন্যই আজ এই নির্বাচনের গুরুত্ব আপনাদের (দলীয় নেতাকর্মীদের) অনুধাবন করতে হবে এবং আপনাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

শুক্রবার (২৮ এপ্রিল) বিকেলে বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর নির্বাচনী কার্যালয় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, সিটি নির্বাচনের কয়েকমাস পরেই অনুষ্ঠিত হবে জাতীয় নির্বাচন। অনেক জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মধ্য দিয়ে শেখ হাসিনা অত্যন্ত দৃঢ়তার সঙ্গে বিগত দিনের মতো দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। মানুষের ভাগ্যের পরিবর্তন করছেন।

তিনি বলেন, গত দুই বছর করোনা আর এক বছরের বেশি সময় ইউক্রেন-রাশিয়া যুদ্ধের মধ্য দিয়ে সারা বিশ্বের অর্থনীতি মুখ থুবড়ে পড়েছে। সেই মুহূর্তেও বাংলাদেশের মতো একটি আমদানি নির্ভর দেশের অর্থনীতি তিনি সচল রেখেছেন। তার হাতকে শক্তিশালী করতে হলে, আগামী নির্বাচনে তাকে বিজয়ী করতে হলে, সিটি করপোরেশন নির্বাচন দিয়ে জয়যাত্রা শুরু করতে হবে।

সাবেক এই মন্ত্রী এসময় বলেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের সুযোগ্য পুত্র ১৫ আগস্ট গুলিবিদ্ধ আবুল খায়ের আব্দুল্লাহকে (খোকন সেরনিয়াবাত) ঈদের উপহার হিসেবে আপনাদের সামনে দিয়েছেন শেখ হাসিনা। আমি মনে করি, প্রধানমন্ত্রীর সমস্ত উন্নয়ন কর্মকাণ্ডগুলো যেভাবে এই দক্ষিণাঞ্চলের মানুষ গ্রহণ করেছেন, তার জন্য দোয়া করেছেন, সমর্থন করেছেন, একইভাবে তার এই উপহারকেও গ্রহণ করবেন। খোকন সেরনিয়াবাতকে নির্বাচিত করার মধ্য দিয়ে, শেখ হাসিনাকে বিজয় উপহার দেবেন। শেখ হাসিনা যেভাবে দক্ষিণাঞ্চলের উন্নয়ন উপহার দিয়েছেন, আপনারা তার মনোনীত প্রার্থীকে বিজয়ী করে তাকে প্রতিদান দেবেন।

অনুষ্ঠানে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, প্রধানমন্ত্রী আওয়ামী লীগের সভাপতি যে আশা আকাঙ্ক্ষা নিয়ে আমাকে মেয়র পদে মনোনয়ন দিয়েছেন এবং পাঠিয়েছেন, আমি তার শতভাগ মর্যাদা রক্ষায় সচেষ্ট থাকব। নির্বাচিত হতে পারলে বরিশালকে তিলোত্তমা শহরে রূপ দেওয়া হবে।

এসময় কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশনের নির্বাচন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে আবুল খায়ের আব্দুল্লাহকে মনোনায়ন দিয়ে আপনাদের কাছে পাঠিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদরের ভাই, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে আবুল খায়ের আব্দুল্লাহ আপনাদের সামনে এসে দাঁড়িয়েছেন ভোট ভিক্ষা করতে।

মুখ থুবড়ে পড়া বরিশালকে যদি আধুনিকায়ন করতে চান, তাহলে ১২ জুনের নির্বাচনে জনগণের পবিত্র আমানত মূল্যবান ভোটটি নৌকা মার্কায় খোকন সেরনিয়াবাতকে দেবেন। খোকন সেরনিয়াবাতকে নির্বাচিত করলে বরিশালকে তিলোত্তমা নগরী হিসেবে গড়ে তোলা হবে বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক এমপি তার বক্তব্যে বলেন, বরিশালে যে উন্নয়ন হয়েছে, সেই উন্নয়নের ধারা অব্যাহত রেখে সামনে এগিয়ে নিয়ে যেতে আমরা সবাই মিলে কাজ করব।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিমের সঞ্চলনায় এতে আরও উপস্থিত ছিলেন- বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এবং বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর প্রমুখ।’