• বুধবার ২৬ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

কাঁচা বাজারে তদারকি অভিযানে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

বরিশাল প্রতিনিধিঃ বরিশাল বিভাগীয় ও জেলা কার্যালয়ের ইফতার ও কাঁচা বাজারে তদারকি অভিযানে মূল্য তালিকা প্রদর্শন না করা,নিত্য প্রয়োজনীয় পণ্যের নির্দিষ্ট মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করায় ৬ টি ব্যাবসা প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার, ২৮ মার্চ বরিশাল নগরী সহ বিভিন্ন বাজারে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, রমজানকে কেন্দ্র করে বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের নির্দিষ্ট মূল্যের চেয়ে বেশি দামে বিক্রির খবরে অভিযানে নামে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মূল্য তালিকা প্রদর্শন না করা, দাম বেশি রাখা থেকে শুরু করে ব্যবসায়ে কোনো ধরনের অনিয়ম ছাড় দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দেন ভোক্তা অধিকারের কর্মকর্তারা।

এ সময় নগরির চৌমাথা বাজার ও বাংলা বাজারে ১৯০ টাকা মূল্য ব্রয়লার মুরগি ক্রয় করে ২৩০ টাকায় বিক্রির অভিযোগে তিনটি দোকান ও মূল্য তালিকা না থাকার অপরাধে ২টি ফলের দোকানসহ ছয় ব্যবসায় প্রতিষ্ঠান‌কে মোট ২২ হাজার টাকা জরিমানা করা হয়। তবে কোনো পণ্যের দাম বেশি রাখা হয়নি দাবি এসব বিক্রেতাদের।

এদিকে বাজারগুলোতে নিত্য প্রয়োজনীয় পণ্যসহ মুরগির দাম বেশি রাখা হয় বলে অভিযোগ ক্রেতাদের। নিয়মিত বাজার মনিটরিংয়ের দাবিও জানান তারা।

তবে মূল্য তালিকা প্রদর্শন না করা, দাম বেশি রাখা থেকে শুরু করে ব্যবসায়ে কোনো ধরনের অনিয়ম ছাড় দেওয়া হবে না বলে জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর ব‌রিশাল বিভাগীয় কার্যাল‌য়ের উপ প‌রিচালক অপূর্ব অধিকারী।