• সোমবার ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১৩ ১৪৩০

  • || ১৫ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে ৫ বছরে দেশকে যে জায়গায় নিয়ে যেতে চান প্রধানমন্ত্রী বিচারকদের ক্ষমতার অপব্যবহার রোধকল্পে খেয়াল রাখার আহ্বান মিউনিখ সফরে বাংলাদেশের অঙ্গীকার বলিষ্ঠরূপে প্রতিফলিত হয়েছে পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী

সপ্তাহে একদিন শেবাচিম প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্নতার সিদ্ধান্ত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

বরিশাল প্রতিনিধি: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল (শেবাচিম) এর পরিচ্ছন্নতা কার্যক্রমে গতি ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহন করা হয়েছে।

সম্প্রতি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী জাহিদ মালেক এমপি গত বৃহস্পতিবার শেবাচিম হাসপাতাল পরিদর্শনে আসলে টনক নড়ে সকলের। তার পরিদর্শনের এক দিন পূর্বে চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের দৌঁড়ঝাপ শুরু হয়।

হাসপাতালের সর্বত্রই চলে ঘষামাজা ও পরিচ্ছন্নতার কাযক্রম।  মন্ত্রী বৃহস্পতিবার পরিদর্শন ও মতবিনিময় করে চলে যাওয়ার পর এ পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখতে উদ্যাগ নেন হাসপাতাল কর্তৃপক্ষ। স্বাস্থ্যমন্ত্রীর সফরের ৪ দিন পর হাসপাতালের পরিচালক সপ্তাহের প্রতি মঙ্গলবার দিনব্যাপী কর্মচারীদের নিয়ে এ পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করবেন বলে জানিয়েছেন।

মঙ্গলবার  এ কার্যক্রম শুরুর সময়ে শের-ই বাংলা মেডিকেল এর পরিচালক ডাঃ এইচএম সাইফুল ইসলাম  জানান, হাসপাতালকে পরিচ্ছন্ন রাখতে কোনো আপোষ করবেন না তিনি। এ কার্যক্রমে নিজে উপস্থিত থেকে সপ্তাহে প্রতি মঙ্গলবার তা দেখভাল করবেন।

হাসপাতাল সূত্র জানায়, হাসপাতালের সর্বত্রই নোংরা পরিবেশের ফলে ভোগান্তি চরম আকার ধারণ করলেও তাতে কাউকে নজর দিতে দেখা যায় না। মাঝে মধ্যে ভিআইপিরা পরিদর্শনে আসলে লোক দোখানো পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম করা হয়। তবে সপ্তাহে অন্তত একদিন পরিচালকের এ পরিচ্ছন্নতার উদ্যোগ চালু থাকলে রোগীদের দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে।