• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

সপ্তাহে একদিন শেবাচিম প্রাঙ্গণ পরিষ্কার-পরিচ্ছন্নতার সিদ্ধান্ত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩  

বরিশাল প্রতিনিধি: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল (শেবাচিম) এর পরিচ্ছন্নতা কার্যক্রমে গতি ফিরিয়ে আনতে উদ্যোগ গ্রহন করা হয়েছে।

সম্প্রতি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের মন্ত্রী জাহিদ মালেক এমপি গত বৃহস্পতিবার শেবাচিম হাসপাতাল পরিদর্শনে আসলে টনক নড়ে সকলের। তার পরিদর্শনের এক দিন পূর্বে চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের দৌঁড়ঝাপ শুরু হয়।

হাসপাতালের সর্বত্রই চলে ঘষামাজা ও পরিচ্ছন্নতার কাযক্রম।  মন্ত্রী বৃহস্পতিবার পরিদর্শন ও মতবিনিময় করে চলে যাওয়ার পর এ পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম অব্যাহত রাখতে উদ্যাগ নেন হাসপাতাল কর্তৃপক্ষ। স্বাস্থ্যমন্ত্রীর সফরের ৪ দিন পর হাসপাতালের পরিচালক সপ্তাহের প্রতি মঙ্গলবার দিনব্যাপী কর্মচারীদের নিয়ে এ পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করবেন বলে জানিয়েছেন।

মঙ্গলবার  এ কার্যক্রম শুরুর সময়ে শের-ই বাংলা মেডিকেল এর পরিচালক ডাঃ এইচএম সাইফুল ইসলাম  জানান, হাসপাতালকে পরিচ্ছন্ন রাখতে কোনো আপোষ করবেন না তিনি। এ কার্যক্রমে নিজে উপস্থিত থেকে সপ্তাহে প্রতি মঙ্গলবার তা দেখভাল করবেন।

হাসপাতাল সূত্র জানায়, হাসপাতালের সর্বত্রই নোংরা পরিবেশের ফলে ভোগান্তি চরম আকার ধারণ করলেও তাতে কাউকে নজর দিতে দেখা যায় না। মাঝে মধ্যে ভিআইপিরা পরিদর্শনে আসলে লোক দোখানো পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম করা হয়। তবে সপ্তাহে অন্তত একদিন পরিচালকের এ পরিচ্ছন্নতার উদ্যোগ চালু থাকলে রোগীদের দুর্ভোগ কিছুটা হলেও লাঘব হবে।