• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

এইচএসসির প্রথম দিনে বরিশালে বোর্ডে ৯৬৭ পরীক্ষার্থী অনুপস্থিত

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধি : এইচএসসি’র বাংলা (আবশ্যিক) প্রথম পত্র পরীক্ষায় ব‌রিশাল মাধ‌্যমিক ও উচ্চ মাধ‌্যমিক শিক্ষা বো‌র্ডে অনুপস্থিত ছিলেন ৯৬৭ পরীক্ষার্থী। সেই সাথে অসদুপায় অবলম্বন করায় ১ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

রোববার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক অরুণ কুমার গাইন।

তিনি জানান, বিভাগের ৬ জেলায় ১২৫ টি পরীক্ষা কেন্দ্রে আজ মোট ৬১ হাজার ১৩৩ জন পরীক্ষার্থীর পরীক্ষায় অংশগ্রহন করার কথা ছিলো। তবে এরমধ্যে অংশগ্রহন করেছে ৬০ হাজার ১৬৬ জন পরীক্ষার্থী, ফলে অনুপস্থিতির সংখ্যা ৯৬৭ জন। আর শতকরা হিসেবে এর হার ১ দশমিক ৫৮।

বোর্ড সূত্রে জানা গেছে, অনুপস্থিতির মধ্যে সর্বোচ্চ বরিশাল জেলায় ২৯৩ জন রয়েছে, এরপর পটুয়াখালীতে ১৯২ জন, ভোলায় ১৫৮ জন, পিরোজপুরে ১২০ জন, বরগুনায় ১০৭ জন ও ঝালকাঠিতে ৯৭ জন রয়েছে।

অপরদিকে বিভাগের মধ্যে পিরোজপুর জেলায় ১ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন।