• শনিবার ০২ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

বরিশালে দেড় ঘন্টার বৈঠ‌কে বিদ‌্যুৎ সমস‌্যার সমাধান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধি: ব‌রিশাল নগরীর সড়ক বা‌তি ও পা‌নির পা‌ম্পের বৈদ‌্যু‌তিক সং‌যোগ বি‌চ্ছিন্ন করার পর প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক কর‌তে বৈঠক অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে ব‌রিশা‌লে। দেড় ঘন্টা বৈঠক শে‌ষে সম‌ঝোতায় পৌছায় ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন ও ও‌জোপা‌ডি‌কো।

বৃহস্প‌তিবার রাত সা‌ড়ে ৯টায় ব‌রিশাল ক্লা‌বে ব‌রিশাল বিভাগীয় ক‌মিশনা‌রের মধ‌্যস্থতায় বৈঠক ক‌রে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন ও ও‌জোপা‌ডি‌কো। বৈঠ‌কে ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন প‌ু‌লিশ ক‌মিশনার সাইফুল ইসলামসহ সি‌টি কর‌পো‌রেশন ও ও‌জোপা‌ডি‌কোর উর্ধ্বতন কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

রাত ১১টায় বৈঠক শেষ হওয়ার পর ব‌রিশাল বিভাগীয় ক‌মিশনার আ‌মিন উল আহসান ব‌লেন, উভয় প‌ক্ষের উপ‌স্থি‌তি‌তে বৈঠক হ‌য়ে‌ছে এবং সম‌ঝোতা হ‌য়ে‌ছে। তেমন কো‌নো সমস‌্যা মূলত হয়‌নি। বিদ‌্যুৎ বিল ব‌কেয়া ছি‌লো, বিদ‌্যুৎ বিভা‌গের প্রটোকল র‌য়ে‌ছে। সেখা‌নে একটু সমস‌্যা হ‌য়ে‌ছে। মেয়র ম‌হোদ‌য়ের সা‌থে আ‌লোচনা কর‌তে ঢাকা ও খুলনা থে‌কে ও‌জোপা‌ডি‌কোর কর্মকর্তারা এ‌সে‌ছেন। আ‌লোচনা হ‌য়ে‌ছে এবং আ‌লোচনার মাধ‌্যমে সমাধান হ‌য়ে‌ছে। প্রটোকলগত বিষ‌য়ের কার‌ণে এই দুই দিন সমস‌্যা হ‌য়ে‌ছে। এখন থে‌কে আর কো‌নো সমস‌্যার সমাধান আমরা দেখ‌ছি না।

ও‌জোপা‌ডি‌কো ব‌রিশা‌লের তত্ত্বাবধায় প্রকৌশলী এ‌টিএম তা‌রিকুল ইসলাম ব‌লেন, বিভাগীয় ক‌মিশনা‌রের মধ‌্যস্থতায় সমাধান হ‌য়ে‌ছে। এখন থে‌কে প্রতিমা‌সের বিদ‌্যুৎ বিল নিয়‌মিত প‌রি‌শোধ ও ব‌কেয়া যে বিল র‌য়ে‌ছে সে‌টি ধী‌রে ধী‌রে প‌রি‌শোধ করার বিষ‌য়ে সিদ্ধান্ত হয়।

ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশনের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ব‌লেন, আমা‌দের সব কিছুই সমাধান হ‌য়ে গে‌ছে। মূলত আমা‌দের নিয়‌মিত বিল নি‌য়ে একটা ঘটনা ঘ‌টে গে‌ছে। জন‌গনের ভোগা‌ন্তির কথা চিন্তা ক‌রে আমরা সবাই মি‌লে ব‌সে একমত হ‌য়ে‌ছি। আমা‌দের রাজ‌নৈ‌তিক অ‌ভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহর নি‌র্দেশনা বিষয়‌টি সমাধান হ‌য়ে‌ছে। ম‌ানু‌ষ ভোগা‌ন্তি থে‌কে মূলত বে‌চে গে‌ছে এইটাই বড় বিষয়। সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র যখন আ‌মি তখন দায়ভারও আমার। অযথা অযুহাত দি‌য়ে তো লাভ নেই। এখন থে‌কে প্রতিমা‌সের বিল প্রতিমা‌সে দেওয়ার চেষ্টা কর‌বো আমরা যা‌তে ব‌কেয়া না থা‌কে। যে‌হেতু ব‌কেয়া আমা‌দের ছি‌লো সে‌হেতু দায়ভার তো আমা‌দেরই।

মেয়র ব‌লেন, সড়ক বা‌তি সব জায়গায় চালু হ‌য়ে গে‌ছে। পা‌নির লাইনও চালু হ‌বে। প্রসঙ্গত, ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের কা‌ছে ৫৯ কো‌টি ৯০ লক্ষ টাকা পাওনা ছি‌লো ও‌জোপা‌ডি‌কোর। সেই ব‌কেয়া প‌রি‌শোধ না করায় নগরীর সড়ক বা‌তির ১৫‌টি বৈদ‌্যু‌তিক সং‌যোগ বি‌চ্ছিন্ন ক‌রে ও‌জোপা‌ডি‌কো। প‌রে পু‌রো নগরীর সকল সড়ক বা‌তির বৈদ‌্যু‌তিক সং‌যোগ বি‌চ্ছিন্ন হয়, পাশাপা‌শি ১৫‌টি পা‌নির পা‌ম্পের বৈদ‌্যু‌তিক লাইনও বি‌চ্ছিন্ন করা হয়। দুই দিন নগরীর অন্ধকার থাকার পর প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক হয়।