• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী

বরিশালে দেড় ঘন্টার বৈঠ‌কে বিদ‌্যুৎ সমস‌্যার সমাধান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধি: ব‌রিশাল নগরীর সড়ক বা‌তি ও পা‌নির পা‌ম্পের বৈদ‌্যু‌তিক সং‌যোগ বি‌চ্ছিন্ন করার পর প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক কর‌তে বৈঠক অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে ব‌রিশা‌লে। দেড় ঘন্টা বৈঠক শে‌ষে সম‌ঝোতায় পৌছায় ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন ও ও‌জোপা‌ডি‌কো।

বৃহস্প‌তিবার রাত সা‌ড়ে ৯টায় ব‌রিশাল ক্লা‌বে ব‌রিশাল বিভাগীয় ক‌মিশনা‌রের মধ‌্যস্থতায় বৈঠক ক‌রে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন ও ও‌জোপা‌ডি‌কো। বৈঠ‌কে ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন প‌ু‌লিশ ক‌মিশনার সাইফুল ইসলামসহ সি‌টি কর‌পো‌রেশন ও ও‌জোপা‌ডি‌কোর উর্ধ্বতন কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

রাত ১১টায় বৈঠক শেষ হওয়ার পর ব‌রিশাল বিভাগীয় ক‌মিশনার আ‌মিন উল আহসান ব‌লেন, উভয় প‌ক্ষের উপ‌স্থি‌তি‌তে বৈঠক হ‌য়ে‌ছে এবং সম‌ঝোতা হ‌য়ে‌ছে। তেমন কো‌নো সমস‌্যা মূলত হয়‌নি। বিদ‌্যুৎ বিল ব‌কেয়া ছি‌লো, বিদ‌্যুৎ বিভা‌গের প্রটোকল র‌য়ে‌ছে। সেখা‌নে একটু সমস‌্যা হ‌য়ে‌ছে। মেয়র ম‌হোদ‌য়ের সা‌থে আ‌লোচনা কর‌তে ঢাকা ও খুলনা থে‌কে ও‌জোপা‌ডি‌কোর কর্মকর্তারা এ‌সে‌ছেন। আ‌লোচনা হ‌য়ে‌ছে এবং আ‌লোচনার মাধ‌্যমে সমাধান হ‌য়ে‌ছে। প্রটোকলগত বিষ‌য়ের কার‌ণে এই দুই দিন সমস‌্যা হ‌য়ে‌ছে। এখন থে‌কে আর কো‌নো সমস‌্যার সমাধান আমরা দেখ‌ছি না।

ও‌জোপা‌ডি‌কো ব‌রিশা‌লের তত্ত্বাবধায় প্রকৌশলী এ‌টিএম তা‌রিকুল ইসলাম ব‌লেন, বিভাগীয় ক‌মিশনা‌রের মধ‌্যস্থতায় সমাধান হ‌য়ে‌ছে। এখন থে‌কে প্রতিমা‌সের বিদ‌্যুৎ বিল নিয়‌মিত প‌রি‌শোধ ও ব‌কেয়া যে বিল র‌য়ে‌ছে সে‌টি ধী‌রে ধী‌রে প‌রি‌শোধ করার বিষ‌য়ে সিদ্ধান্ত হয়।

ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশনের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ব‌লেন, আমা‌দের সব কিছুই সমাধান হ‌য়ে গে‌ছে। মূলত আমা‌দের নিয়‌মিত বিল নি‌য়ে একটা ঘটনা ঘ‌টে গে‌ছে। জন‌গনের ভোগা‌ন্তির কথা চিন্তা ক‌রে আমরা সবাই মি‌লে ব‌সে একমত হ‌য়ে‌ছি। আমা‌দের রাজ‌নৈ‌তিক অ‌ভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহর নি‌র্দেশনা বিষয়‌টি সমাধান হ‌য়ে‌ছে। ম‌ানু‌ষ ভোগা‌ন্তি থে‌কে মূলত বে‌চে গে‌ছে এইটাই বড় বিষয়। সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র যখন আ‌মি তখন দায়ভারও আমার। অযথা অযুহাত দি‌য়ে তো লাভ নেই। এখন থে‌কে প্রতিমা‌সের বিল প্রতিমা‌সে দেওয়ার চেষ্টা কর‌বো আমরা যা‌তে ব‌কেয়া না থা‌কে। যে‌হেতু ব‌কেয়া আমা‌দের ছি‌লো সে‌হেতু দায়ভার তো আমা‌দেরই।

মেয়র ব‌লেন, সড়ক বা‌তি সব জায়গায় চালু হ‌য়ে গে‌ছে। পা‌নির লাইনও চালু হ‌বে। প্রসঙ্গত, ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের কা‌ছে ৫৯ কো‌টি ৯০ লক্ষ টাকা পাওনা ছি‌লো ও‌জোপা‌ডি‌কোর। সেই ব‌কেয়া প‌রি‌শোধ না করায় নগরীর সড়ক বা‌তির ১৫‌টি বৈদ‌্যু‌তিক সং‌যোগ বি‌চ্ছিন্ন ক‌রে ও‌জোপা‌ডি‌কো। প‌রে পু‌রো নগরীর সকল সড়ক বা‌তির বৈদ‌্যু‌তিক সং‌যোগ বি‌চ্ছিন্ন হয়, পাশাপা‌শি ১৫‌টি পা‌নির পা‌ম্পের বৈদ‌্যু‌তিক লাইনও বি‌চ্ছিন্ন করা হয়। দুই দিন নগরীর অন্ধকার থাকার পর প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক হয়।