• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৩ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

বরিশালে দেড় ঘন্টার বৈঠ‌কে বিদ‌্যুৎ সমস‌্যার সমাধান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধি: ব‌রিশাল নগরীর সড়ক বা‌তি ও পা‌নির পা‌ম্পের বৈদ‌্যু‌তিক সং‌যোগ বি‌চ্ছিন্ন করার পর প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক কর‌তে বৈঠক অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে ব‌রিশা‌লে। দেড় ঘন্টা বৈঠক শে‌ষে সম‌ঝোতায় পৌছায় ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন ও ও‌জোপা‌ডি‌কো।

বৃহস্প‌তিবার রাত সা‌ড়ে ৯টায় ব‌রিশাল ক্লা‌বে ব‌রিশাল বিভাগীয় ক‌মিশনা‌রের মধ‌্যস্থতায় বৈঠক ক‌রে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন ও ও‌জোপা‌ডি‌কো। বৈঠ‌কে ব‌রিশাল মে‌ট্রোপ‌লিটন প‌ু‌লিশ ক‌মিশনার সাইফুল ইসলামসহ সি‌টি কর‌পো‌রেশন ও ও‌জোপা‌ডি‌কোর উর্ধ্বতন কর্মকর্তারা উপ‌স্থিত ছি‌লেন।

রাত ১১টায় বৈঠক শেষ হওয়ার পর ব‌রিশাল বিভাগীয় ক‌মিশনার আ‌মিন উল আহসান ব‌লেন, উভয় প‌ক্ষের উপ‌স্থি‌তি‌তে বৈঠক হ‌য়ে‌ছে এবং সম‌ঝোতা হ‌য়ে‌ছে। তেমন কো‌নো সমস‌্যা মূলত হয়‌নি। বিদ‌্যুৎ বিল ব‌কেয়া ছি‌লো, বিদ‌্যুৎ বিভা‌গের প্রটোকল র‌য়ে‌ছে। সেখা‌নে একটু সমস‌্যা হ‌য়ে‌ছে। মেয়র ম‌হোদ‌য়ের সা‌থে আ‌লোচনা কর‌তে ঢাকা ও খুলনা থে‌কে ও‌জোপা‌ডি‌কোর কর্মকর্তারা এ‌সে‌ছেন। আ‌লোচনা হ‌য়ে‌ছে এবং আ‌লোচনার মাধ‌্যমে সমাধান হ‌য়ে‌ছে। প্রটোকলগত বিষ‌য়ের কার‌ণে এই দুই দিন সমস‌্যা হ‌য়ে‌ছে। এখন থে‌কে আর কো‌নো সমস‌্যার সমাধান আমরা দেখ‌ছি না।

ও‌জোপা‌ডি‌কো ব‌রিশা‌লের তত্ত্বাবধায় প্রকৌশলী এ‌টিএম তা‌রিকুল ইসলাম ব‌লেন, বিভাগীয় ক‌মিশনা‌রের মধ‌্যস্থতায় সমাধান হ‌য়ে‌ছে। এখন থে‌কে প্রতিমা‌সের বিদ‌্যুৎ বিল নিয়‌মিত প‌রি‌শোধ ও ব‌কেয়া যে বিল র‌য়ে‌ছে সে‌টি ধী‌রে ধী‌রে প‌রি‌শোধ করার বিষ‌য়ে সিদ্ধান্ত হয়।

ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশনের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ ব‌লেন, আমা‌দের সব কিছুই সমাধান হ‌য়ে গে‌ছে। মূলত আমা‌দের নিয়‌মিত বিল নি‌য়ে একটা ঘটনা ঘ‌টে গে‌ছে। জন‌গনের ভোগা‌ন্তির কথা চিন্তা ক‌রে আমরা সবাই মি‌লে ব‌সে একমত হ‌য়ে‌ছি। আমা‌দের রাজ‌নৈ‌তিক অ‌ভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহর নি‌র্দেশনা বিষয়‌টি সমাধান হ‌য়ে‌ছে। ম‌ানু‌ষ ভোগা‌ন্তি থে‌কে মূলত বে‌চে গে‌ছে এইটাই বড় বিষয়। সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র যখন আ‌মি তখন দায়ভারও আমার। অযথা অযুহাত দি‌য়ে তো লাভ নেই। এখন থে‌কে প্রতিমা‌সের বিল প্রতিমা‌সে দেওয়ার চেষ্টা কর‌বো আমরা যা‌তে ব‌কেয়া না থা‌কে। যে‌হেতু ব‌কেয়া আমা‌দের ছি‌লো সে‌হেতু দায়ভার তো আমা‌দেরই।

মেয়র ব‌লেন, সড়ক বা‌তি সব জায়গায় চালু হ‌য়ে গে‌ছে। পা‌নির লাইনও চালু হ‌বে। প্রসঙ্গত, ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের কা‌ছে ৫৯ কো‌টি ৯০ লক্ষ টাকা পাওনা ছি‌লো ও‌জোপা‌ডি‌কোর। সেই ব‌কেয়া প‌রি‌শোধ না করায় নগরীর সড়ক বা‌তির ১৫‌টি বৈদ‌্যু‌তিক সং‌যোগ বি‌চ্ছিন্ন ক‌রে ও‌জোপা‌ডি‌কো। প‌রে পু‌রো নগরীর সকল সড়ক বা‌তির বৈদ‌্যু‌তিক সং‌যোগ বি‌চ্ছিন্ন হয়, পাশাপা‌শি ১৫‌টি পা‌নির পা‌ম্পের বৈদ‌্যু‌তিক লাইনও বি‌চ্ছিন্ন করা হয়। দুই দিন নগরীর অন্ধকার থাকার পর প‌রি‌স্থি‌তি স্বাভা‌বিক হয়।