• সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

  • || ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা? যারা উন্নয়ন দেখে না, তারা চাইলে চোখের ডাক্তার দেখাতে পারে- প্রধানমন্ত্রী অর্থনীতির চাকা সচল রাখতে সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত আ.লীগ স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেয়: প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধুর খুনিকে লালন-পালন করছে: প্রধানমন্ত্রী

বহিষ্কৃত জামায়াত কর্মীকে আহ্বায়ক করে কমিটি করায় বিএনপির অফিসে তালা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধি: বরিশালে বহিষ্কৃত জামায়াত কর্মীকে সদর উপজেলা বিএনপির আহ্বায়ক করে কমিটি ঘোষণার প্রতিবাদে দলীয় কার্যালয়ে তালা দিয়েছে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। শনিবার  নগরীর সদর রোডে জেলা ও মহানগর দলীয় কার্যালয়ে তালা দেওয়া হয় বলে জানিয়েছেন ঘোষিত কমিটির ১ নম্বর সদস্য জিয়াউল ইসলাম সাবু। কার্যালয়ে তালা দেওয়ার আগে ঘোষিত কমিটি বিলুপ্তির দাবিতে বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন বিএনপির নেতাকর্মীদের একটি অংশ।

সংবাদ সম্মেলনে সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন বাচ্চু, ঘোষিত কমিটির যুগ্ম আহ্বায়ক মন্টু খান, সদস্য মামুন অর রশিদ, আনোয়ার হোসেন, আব্দুর জব্বার শিকদার উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, বৃহস্পতিবার দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মুজিবুর রহমান নান্টু তার ফেইসবুক আইডি থেকে সদর উপজেলার আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।

কমিটিতে জামায়াত থেকে বহিষ্কৃত ‘বিতর্কিত’ নুরুল আমিনকে আহ্বায়ক করা হয়েছে। তিনি একসময় জামায়াতে ইসলামীর রুকন ছিলেন। পরে বিতর্কিত কর্মকাণ্ডের কারণে দল থেকে বহিষ্কৃত হন। এরপর তিনি বিএনপিতে যোগ দেন। তবে নুরুল আমিন এর আগে বিএনপির সদর উপজেলা কমিটির সদস্যও ছিলেন না বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

বিএনপি নেতা জিয়াউল ইসলাম সাবু বলেন, এর আগে নুরুল আমিন কড়াপুর ইউনিয়ন বিএনপির আহ্বায়কের দায়িত্ব নিলে সভাপতি-সম্পাদকসহ ১৯২ জন নেতা পদত্যাগ করেন। ২০১৮ সালের সংসদ নির্বাচনে নুরুল আমিন ইউনিয়ন বিএনপির নেতা হয়েও আওয়ামী লীগের প্রার্থীর সমর্থনে কাজ করেন।

“চরমোনাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর প্রধান সমন্বয়কারী আ. ছালাম রাঢ়ীকে বর্তমান আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। আহ্বায়ক কমিটিতে অনেক অঙ্গসংগঠনের লোকদের সদস্য করা হয়েছে, যাদের কেউ চেনে না।”

এ ছাড়া কমিটিতে অনেককে যথাযথ স্থানে রাখা হয়নি; তাই কমিটি বিলুপ্ত দাবি করে সাবু বলেন, ঘোষিত কমিটিতে সদর উপজেলা বিএনপির পরীক্ষিত ত্যাগী জেল-জুলুম ও অত্যাচার সহ্যকারী নেতাকর্মীরা হতাশ, নিরাশ এবং হতবাক। এ নিয়ে নেতাকর্মীদের অসন্তোষ চরম আকার ধারণ করেছে।

সংবাদ সম্মেলন থেকে নেতারা, আগামী তিন দিনের মধ্যে কমিটি বাতিলের দাবি জানান। দাবি না মানলে লাগাতার কর্মসূচি দিয়ে অবাঞ্চিত কমিটিকে হঠাতে বাধ্য করা হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়।

এ ছাড়া বরিশাল জেলা বিএনপির মেয়াদ উত্তীর্ণ কমিটি পুনঃগঠনের দাবি জানানো হয়েছে সংবাদ সম্মেলনে। এদিকে, সংবাদ সম্মেলন শেষে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে গিয়ে তালা দেয়।

এ ব্যাপারে বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবুর রহমান নান্টু বলেন, “১৪ বছর ধরে নুরুল আলম বিএনপির রাজনীতি করে। তিনি তো এখন জামায়াত নেই। জামায়াত নেতা হলেও কী? তিনি তো এ দেশের নাগরিক। দেশের সকল কিছু মেনে নিয়ে রাজনীতি করেন। কে কী বলল না বলল এ নিয়ে মাথা ঘামানোর সময় নেই।”

এ ব্যাপারে বিএনপির সদর উপজেলা কমিটির আহ্বায়ক নুরুল আমিন  বলেন, “আমি ২০১১ সালে বিএনপিতে যোগদান করি। তখন দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আমাকে জামায়াত থেকে বহিষ্কার করে।”