• শুক্রবার ০১ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ১৭ ১৪৩০

  • || ১৯ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
নতুন নতুন অপরাধ দমনে পুলিশকে প্রস্তুত থাকার নির্দেশ ‘কোনো একটি জিনিস না খেলে রোজা হবে না, এ মানসিকতা পাল্টাতে হবে’ পণ্যমূল্য সহনীয় রাখতে সরকারের পাশাপাশি জনগণেরও নজরদারি চাই রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনীয় পর্যায়ে থাকবে পুলিশকে জনগণের বন্ধু হয়ে নিঃস্বার্থ সেবা দেয়ার নির্দেশ রাষ্ট্রপতি বিশ্বের সম্ভাব্য সকল স্থানে রপ্তানি বাজার ছড়িয়ে দেয়ার আহ্বান বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সহযোগিতা জরুরি গভীর সমুদ্র থেকে গ্যাস উত্তোলনের সিদ্ধান্ত নিয়েছে সরকার পুলিশ জনগণের বন্ধু, সে কথা মাথায় রেখেই দায়িত্ব পালন করতে হবে অপরাধের ধরন বদলাচ্ছে, পুলিশকেও সেভাবে আধুনিক হতে হবে পুলিশ সপ্তাহ শুরু, উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী দেশপ্রেম ও পেশাদারিত্বের পরীক্ষায় বারবার উত্তীর্ণ হয়েছে পুলিশ জনগণের আস্থা অর্জন করলে ভোট পাবেন: জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রী জনপ্রতিনিধির মাধ্যমে উন্নয়ন কাজের ব্যবস্থাটা আমরা নিয়েছিলাম কেউ যেন ভুয়া ক্লিনিক-চিকিৎসকের দ্বারা প্রতারিত না হন: রাষ্ট্রপতি স্থানীয় সরকার বিভাগে বাজেট বরাদ্দ ৬ গুণ বেড়েছে: প্রধানমন্ত্রী স্থানীয় সরকারকে মাটি-মানুষের সঙ্গে নিবিড় সম্পর্ক গড়তে হবে শবে বরাতের মাহাত্ম্যে উদ্বুদ্ধ হয়ে দেশের কাজে আত্মনিয়োগের আহ্বান সমাজের অসহায়, দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসতে হবে দেশের মানুষের জন্য ন্যায়বিচার নিশ্চিত করতে হবে

বহিষ্কৃত জামায়াত কর্মীকে আহ্বায়ক করে কমিটি করায় বিএনপির অফিসে তালা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধি: বরিশালে বহিষ্কৃত জামায়াত কর্মীকে সদর উপজেলা বিএনপির আহ্বায়ক করে কমিটি ঘোষণার প্রতিবাদে দলীয় কার্যালয়ে তালা দিয়েছে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। শনিবার  নগরীর সদর রোডে জেলা ও মহানগর দলীয় কার্যালয়ে তালা দেওয়া হয় বলে জানিয়েছেন ঘোষিত কমিটির ১ নম্বর সদস্য জিয়াউল ইসলাম সাবু। কার্যালয়ে তালা দেওয়ার আগে ঘোষিত কমিটি বিলুপ্তির দাবিতে বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন বিএনপির নেতাকর্মীদের একটি অংশ।

সংবাদ সম্মেলনে সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন বাচ্চু, ঘোষিত কমিটির যুগ্ম আহ্বায়ক মন্টু খান, সদস্য মামুন অর রশিদ, আনোয়ার হোসেন, আব্দুর জব্বার শিকদার উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, বৃহস্পতিবার দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মুজিবুর রহমান নান্টু তার ফেইসবুক আইডি থেকে সদর উপজেলার আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।

কমিটিতে জামায়াত থেকে বহিষ্কৃত ‘বিতর্কিত’ নুরুল আমিনকে আহ্বায়ক করা হয়েছে। তিনি একসময় জামায়াতে ইসলামীর রুকন ছিলেন। পরে বিতর্কিত কর্মকাণ্ডের কারণে দল থেকে বহিষ্কৃত হন। এরপর তিনি বিএনপিতে যোগ দেন। তবে নুরুল আমিন এর আগে বিএনপির সদর উপজেলা কমিটির সদস্যও ছিলেন না বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

বিএনপি নেতা জিয়াউল ইসলাম সাবু বলেন, এর আগে নুরুল আমিন কড়াপুর ইউনিয়ন বিএনপির আহ্বায়কের দায়িত্ব নিলে সভাপতি-সম্পাদকসহ ১৯২ জন নেতা পদত্যাগ করেন। ২০১৮ সালের সংসদ নির্বাচনে নুরুল আমিন ইউনিয়ন বিএনপির নেতা হয়েও আওয়ামী লীগের প্রার্থীর সমর্থনে কাজ করেন।

“চরমোনাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর প্রধান সমন্বয়কারী আ. ছালাম রাঢ়ীকে বর্তমান আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। আহ্বায়ক কমিটিতে অনেক অঙ্গসংগঠনের লোকদের সদস্য করা হয়েছে, যাদের কেউ চেনে না।”

এ ছাড়া কমিটিতে অনেককে যথাযথ স্থানে রাখা হয়নি; তাই কমিটি বিলুপ্ত দাবি করে সাবু বলেন, ঘোষিত কমিটিতে সদর উপজেলা বিএনপির পরীক্ষিত ত্যাগী জেল-জুলুম ও অত্যাচার সহ্যকারী নেতাকর্মীরা হতাশ, নিরাশ এবং হতবাক। এ নিয়ে নেতাকর্মীদের অসন্তোষ চরম আকার ধারণ করেছে।

সংবাদ সম্মেলন থেকে নেতারা, আগামী তিন দিনের মধ্যে কমিটি বাতিলের দাবি জানান। দাবি না মানলে লাগাতার কর্মসূচি দিয়ে অবাঞ্চিত কমিটিকে হঠাতে বাধ্য করা হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়।

এ ছাড়া বরিশাল জেলা বিএনপির মেয়াদ উত্তীর্ণ কমিটি পুনঃগঠনের দাবি জানানো হয়েছে সংবাদ সম্মেলনে। এদিকে, সংবাদ সম্মেলন শেষে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে গিয়ে তালা দেয়।

এ ব্যাপারে বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবুর রহমান নান্টু বলেন, “১৪ বছর ধরে নুরুল আলম বিএনপির রাজনীতি করে। তিনি তো এখন জামায়াত নেই। জামায়াত নেতা হলেও কী? তিনি তো এ দেশের নাগরিক। দেশের সকল কিছু মেনে নিয়ে রাজনীতি করেন। কে কী বলল না বলল এ নিয়ে মাথা ঘামানোর সময় নেই।”

এ ব্যাপারে বিএনপির সদর উপজেলা কমিটির আহ্বায়ক নুরুল আমিন  বলেন, “আমি ২০১১ সালে বিএনপিতে যোগদান করি। তখন দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আমাকে জামায়াত থেকে বহিষ্কার করে।”