• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ

বহিষ্কৃত জামায়াত কর্মীকে আহ্বায়ক করে কমিটি করায় বিএনপির অফিসে তালা

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২  

বরিশাল প্রতিনিধি: বরিশালে বহিষ্কৃত জামায়াত কর্মীকে সদর উপজেলা বিএনপির আহ্বায়ক করে কমিটি ঘোষণার প্রতিবাদে দলীয় কার্যালয়ে তালা দিয়েছে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা। শনিবার  নগরীর সদর রোডে জেলা ও মহানগর দলীয় কার্যালয়ে তালা দেওয়া হয় বলে জানিয়েছেন ঘোষিত কমিটির ১ নম্বর সদস্য জিয়াউল ইসলাম সাবু। কার্যালয়ে তালা দেওয়ার আগে ঘোষিত কমিটি বিলুপ্তির দাবিতে বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন বিএনপির নেতাকর্মীদের একটি অংশ।

সংবাদ সম্মেলনে সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি অ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন বাচ্চু, ঘোষিত কমিটির যুগ্ম আহ্বায়ক মন্টু খান, সদস্য মামুন অর রশিদ, আনোয়ার হোসেন, আব্দুর জব্বার শিকদার উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, বৃহস্পতিবার দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মুজিবুর রহমান নান্টু তার ফেইসবুক আইডি থেকে সদর উপজেলার আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।

কমিটিতে জামায়াত থেকে বহিষ্কৃত ‘বিতর্কিত’ নুরুল আমিনকে আহ্বায়ক করা হয়েছে। তিনি একসময় জামায়াতে ইসলামীর রুকন ছিলেন। পরে বিতর্কিত কর্মকাণ্ডের কারণে দল থেকে বহিষ্কৃত হন। এরপর তিনি বিএনপিতে যোগ দেন। তবে নুরুল আমিন এর আগে বিএনপির সদর উপজেলা কমিটির সদস্যও ছিলেন না বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়।

বিএনপি নেতা জিয়াউল ইসলাম সাবু বলেন, এর আগে নুরুল আমিন কড়াপুর ইউনিয়ন বিএনপির আহ্বায়কের দায়িত্ব নিলে সভাপতি-সম্পাদকসহ ১৯২ জন নেতা পদত্যাগ করেন। ২০১৮ সালের সংসদ নির্বাচনে নুরুল আমিন ইউনিয়ন বিএনপির নেতা হয়েও আওয়ামী লীগের প্রার্থীর সমর্থনে কাজ করেন।

“চরমোনাই ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর প্রধান সমন্বয়কারী আ. ছালাম রাঢ়ীকে বর্তমান আহ্বায়ক কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। আহ্বায়ক কমিটিতে অনেক অঙ্গসংগঠনের লোকদের সদস্য করা হয়েছে, যাদের কেউ চেনে না।”

এ ছাড়া কমিটিতে অনেককে যথাযথ স্থানে রাখা হয়নি; তাই কমিটি বিলুপ্ত দাবি করে সাবু বলেন, ঘোষিত কমিটিতে সদর উপজেলা বিএনপির পরীক্ষিত ত্যাগী জেল-জুলুম ও অত্যাচার সহ্যকারী নেতাকর্মীরা হতাশ, নিরাশ এবং হতবাক। এ নিয়ে নেতাকর্মীদের অসন্তোষ চরম আকার ধারণ করেছে।

সংবাদ সম্মেলন থেকে নেতারা, আগামী তিন দিনের মধ্যে কমিটি বাতিলের দাবি জানান। দাবি না মানলে লাগাতার কর্মসূচি দিয়ে অবাঞ্চিত কমিটিকে হঠাতে বাধ্য করা হবে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়।

এ ছাড়া বরিশাল জেলা বিএনপির মেয়াদ উত্তীর্ণ কমিটি পুনঃগঠনের দাবি জানানো হয়েছে সংবাদ সম্মেলনে। এদিকে, সংবাদ সম্মেলন শেষে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে গিয়ে তালা দেয়।

এ ব্যাপারে বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবুর রহমান নান্টু বলেন, “১৪ বছর ধরে নুরুল আলম বিএনপির রাজনীতি করে। তিনি তো এখন জামায়াত নেই। জামায়াত নেতা হলেও কী? তিনি তো এ দেশের নাগরিক। দেশের সকল কিছু মেনে নিয়ে রাজনীতি করেন। কে কী বলল না বলল এ নিয়ে মাথা ঘামানোর সময় নেই।”

এ ব্যাপারে বিএনপির সদর উপজেলা কমিটির আহ্বায়ক নুরুল আমিন  বলেন, “আমি ২০১১ সালে বিএনপিতে যোগদান করি। তখন দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে আমাকে জামায়াত থেকে বহিষ্কার করে।”