• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

বরিশালে অনলাইন জুয়ারী চক্রের দলনেতা গ্রেপ্তার

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২০ মে ২০২৪  

অনলাইন জুয়াড়িদের বরিশাল অঞ্চলের দলনেতা ইব্রাহিম খান কামরানকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি বরিশাল নগরের ৯ নম্বর ওয়ার্ডের রসুলপুর কলোনির বাসিন্দা আবুল কালাম খানের ছেলে।

রোববার (১৯ মে) দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মো. আলী আশরাফ ভূঞা বিষয়টি নিশ্চিত করেছেন।

কোতোয়ালি মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপ-কমিশনার আলী আশরাফ ভূঞা জানান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের সাইবার টিম গত ১৫-২০ দিন ধরে অনলাইন জুয়াড়ি দলের বিষয়ে তদন্ত করছিল। যার মাধ্যমে জুয়াড়িদের একটি দলকে শনাক্ত করার পাশাপাশি দলনেতা ইব্রাহিম খানকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, গ্রেপ্তার ইব্রাহিম জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, ২০২১ সাল থেকে তিনি অনলাইনে জুয়া খেলেন এবং বরিশাল অঞ্চলের একটি গ্রুপের তিনি দলনেতা।  তিনি জানিয়েছেন, ২০২১ সাল থেকে এ পর্যন্ত তিনি কয়েক কোটি টাকা জুয়ার মাধ্যমে লেনদেন করেছেন। তাকে গ্রেপ্তার করার পর ১-২ ঘণ্টার মধ্যেই দুই থেকে আড়াই লাখ টাকার মতো তার বিকাশ অ্যাকাউন্টে এসে জমার বিষয়টিও আমাদের দৃষ্টিগোচর হয়েছে।

তিনি বলেন, গ্রেপ্তারের পর ইব্রাহিমের কাছ থেকে দুটি মোবাইল ফোন পাওয়া যায়। তার মোবাইল ফোন চেক করে অনেক তথ্য পাওয়া গেছে। তার দলে ৭৫ জনের মতো রয়েছে। যারা সব সময় অনলাইনে জুয়া খেলেন। ইব্রাহিম একটি অ্যাপস ব্যবহার করেন। যেখানে তিনি বরিশাল অঞ্চলের পরিচালক বা ম্যানেজার হিসেবে পরিচিত।

উপ-কমিশনার আলী আশরাফ ভূঞা বলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের সাইবার টিম খুব নিবিড় তদন্ত করে ইব্রাহিমকে গ্রেপ্তার করেছে। পাশাপাশি তার বিরুদ্ধে ৩০-৩৫ লাখ টাকা প্রতারণা করার একটি মৌখিক অভিযোগও রয়েছে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এদিকে পুলিশের একটি সূত্র জানিয়েছেন, অনলাইনে বিভিন্ন সাইট ও বিভিন্ন অ্যাপসের মাধ্যমে অনলাইন জুয়ার খেলা চলে। অ্যাপসে একাধিক এজেন্ট অ্যাকাউন্টের মাধ্যমে অনলাইন জুয়াড়িদের কাছে অনলাইনে কয়েন (পয়েন্ট) কেনা-বেচা করার অভিযোগও রয়েছে ইব্রাহিমের বিরুদ্ধে। আর অনলাইন জুয়া ব্যবসায় কয়েন ক্রয়-বিক্রয়ের এ কাজেই সোহেল, নূর ইসলামসহ অজ্ঞাত আরও ৩৫/৪০ জন ইব্রাহিমকে সহায়তা করেন।

সংবাদ সম্মেলনে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম আরিচুল হক, পরিদর্শক (অপারেশন) বিপ্লব মিস্ত্রিসহ পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।