• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

বরিশাল বিভাগের ২৫ থানার ওসি বদলি

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

বরিশাল প্রতিনিধিঃ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারনে বরিশাল বিভাগের ২৫ থানার ওসি বদল করা হয়েছে। বৃহস্পতিবার পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের বদলি করা হয়েছে।

ওই প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, বরিশাল বিভাগের ২১ আসনের মধ্যে ২৫ থানার ওসি বদলী করা হয়েছে। বরিশাল মহানগর পুলিশের কোতয়ালী ও এয়ারপোর্ট থানা, বরিশাল জেলার বানারীপাড়া, বাকেরগঞ্জ, বাবুগঞ্জ, গৌরনদী ও মুলাদী থানার ওসি কে বদলি করা হয়েছে। বিভাগের ভোলা জেলার দুলারহাট, ভোলা সদর, তজুমদ্দিন ও বোরহানউদ্দিন থানার, পটুয়াখালী জেলার রাঙ্গাবালী, দশমিনা, বাউফল, মহিপুর ও গলাচিপা থানার, পিরোজপুরের সদর, নাজিরপুর ও ভা-ারিয়া থানা, বরগুনার বেতাগী, বামনা ও পাথরঘাটা থানার, ঝালকাঠির সদর, কাঠালিয়া ও কাউখালী থানার ওসি বদলি করা হয়েছে।

এরমধ্যে বরিশাল মহানগর পুলিশের কোতয়ালী মডেল থানার ওসি আনোয়ার হোসেনকে গৌরনদী মডেল থানায় বদলি করা হয়েছে। কোতয়ালী মডেল থানায় এসেছেন পটুয়াখালীর বাউফল থানার এটিএম আরিচুল হক। এয়ারপোর্ট থানায় এসেছেন বানারীপাড়ার থানার এসএম মাসুদ আলম। এয়ারপোর্ট থানার ওসি মো. হেলালউদ্দিনকে বরগুনার জেলার বেতাগী থানায় বদলি করা হয়েছে।

বরিশালের গৌরনদী থানার ওসি আফজাল হোসেন কে বদলি করা হয়েছে বাকেরগঞ্জ থানায়। বাকেরগঞ্জ থানার ওসি এসএম মাকসুদুর রহমানকে আনা হয়েছে বাবুগঞ্জ থানায়। মুলাদী থানার ওসি মাহবুবুর রহমানকে বেতাগী থানায় বদলি করা হয়েছে। মুলাদী থানায় আসছেন ঝালকাঠির কাঠালিয়া থানার ওসি মো. জাকারিয়া। বানারীপাড়া থানায় আসছেন বামনা থানার ওসি মো. মাইনুল ইসলাম। বাবুগঞ্জ থানার ওসি তুষার কান্তি মন্ডলকে বামনা থানার ওসি করা হয়েছে।

ভোলা জেলার দুলারহাট থানার ওসি মো. আনোয়ারুল হককে তজুমদ্দিন থানায় বদলি করা হয়েছে। ভোলা সদর থানার ওসি শাহীন ফকিরকে বোরহানউদ্দিন থানায় দেওয়া হয়েছে। তজুমদ্দিন থানার ওসিকে পাঠানো হয়েছে দুলারহাট থানায় ও বোরহানউদ্দিন থানার ওসি মো. মনির হোসেন মিয়া ভোলা সদর থানায় বদলি হয়েছেন।

পটুয়াখালী জেলার রাঙ্গাবালী থানার ওসি নুরুল ইসলাম মজুমদারকে দশমিনা থানায় বদলি করা হয়েছে। দশমিনা থানার ওসি আনোয়ার হোসেন তালুকদারকে পাঠানো হয়েছে মহিপুর থানায়। বাউফল থানায় এসেছেন গলাচিপা থানার ওসি শোনিত কুমার গাইন। মহিপুর থানার ওসি ফেরদৌস আলম খানকে বদলি করা হয়েছে গলাচিপা থানায়।
পিরোজপুরের সদর থানার ওসি আবির মোহাম্মদ হোসেনকে বদলি করা হয়েছে ভা-ারিয়া থানায়। নাজিরপুর থানার ওসি হুমায়ন কবিরকে বদলি করা হয়েছে ঝালকাঠির কাউখালী থানায় ও ভান্ডারিয়া থানার ওসিকে মো. আসিকুজ্জামানকে নেয়া হয়েছে পিরোজপুর সদর থানায়।

বরগুনার বেতাগী থানায় বদলি করা হয়েছে বরিশাল মহানগর পুলিশের এয়ারপোর্ট থানার ওসি হেলালউদ্দিনকে। বামনা থানায় তুষার কান্তি মন্ডলকে আনা হয়েছে ও পাথরঘাটা থানার ওসি মো. শাহআলমকে পাঠানো হয়েছে পিরোজপুরের নাজিরপুর থানায়, ঝালকাঠির সদর থানার ওসি মো. নাসিরউদ্দিন সরকারকে পাঠানো হয়েছে কাঠালিয়া থানায়। কাঠালিয়া থানার ওসি মো. শহিদুল ইসলামকে পাঠানো হয়েছে পাথরঘাটা থানায়। দ্রুত সময়ের মধ্যে সকলকে স্ব-স্ব কর্মক্ষেত্রে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।