• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
সহিংসতায় আহতদের চিকিৎসা-রোজগারের ব্যবস্থা করবে সরকার দেশের প্রতিটি আনাচে-কানাচে অপরাধীদের খুঁজে বের করুন সজীব ওয়াজেদ জয়ের ৫৪তম জন্মদিন আজ আধুনিক প্রযুক্তির মেট্রোরেল যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না যে ধ্বংসযজ্ঞ চলেছে, দেশবাসীকেই বিচার করতে হবে মেট্রো স্টেশন যেভাবে ধ্বংস করেছে, মানতে পারছি না: প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের অহিংস আন্দোলনকে বিএনপি-জামায়াত সহিংস করেছে: জয় নাশকতার ঘটনায় অপরাধীদের ছাড় না দেয়ার দাবি জ্যেষ্ঠ সাংবাদিকদের ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী তিন দিনের রাষ্ট্রীয় সফরে ২১ জুলাই স্পেন যাবেন প্রধানমন্ত্রী আমার বিশ্বাস শিক্ষার্থীরা আদালতে ন্যায়বিচারই পাবে: প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনে প্রাণহানি ঘটনার বিচার বিভাগীয় তদন্ত করা হবে মুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সম্মান দেখাতে হবে : প্রধানমন্ত্রী পবিত্র আশুরা মুসলিম উম্মার জন্য তাৎপর্যময় ও শোকের দিন আশুরার মর্মবাণী ধারণ করে সমাজে সত্য ও ন্যায় প্রতিষ্ঠার আহ্বান মুসলিম সম্প্রদায়ের উচিত গাজায় গণহত্যার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া নিজেদের রাজাকার বলতে তাদের লজ্জাও করে না : প্রধানমন্ত্রী দুঃখ লাগছে, রোকেয়া হলের ছাত্রীরাও বলে তারা রাজাকার শেখ হাসিনার কারাবন্দি দিবস আজ ‘চীন কিছু দেয়নি, ভারতের সঙ্গে গোলামি চুক্তি’ বলা মানসিক অসুস্থতা

বহুবার শারীরিক সম্পর্ক, বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে অনশন

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২৩  

পলাশের সঙ্গে এক বছরের প্রেমের সম্পর্ক কিশোরীর। সেই সূত্রে জড়িয়ে পড়েন শারীরিক সম্পর্কে । সম্প্রতি বিষয়টি জানাজানি হলে পলাশকে বিয়ের জন্য চাপ দিচ্ছিলেন ওই কিশোরী। কিন্তু তাতে রাজি নন পলাশ ও তার পরিবার। ফলে বাধ্য হয়ে বিয়ের দাবিতে প্রেমিক পলাশ বাড়িতে অনশনে বসেছেন ওই কিশোরী।
ঘটনাটি ঘটেছে গাইবান্ধার সুন্দরগঞ্জে। এদিকে ঘরে তালা দিয়ে গা ঢাকা দিয়েছেন প্রেমিক পলাশ চন্দ্র বর্মণসহ  তার পরিবারের লোকজন।

রোববার বিকেল থেকে উপজেলার ছাপড়হাটী ইউনিয়নের উত্তর মরুয়াদহ (মাঝিপাড়া) গ্রামে বিমল চন্দ্র বর্মণের বাড়ির সামনে অনশনে বসে ওই কিশোরী। সোমবারও পলাশের বাড়িতে গিয়ে দেখা যায় ওই কিশোরীকে।

জানা যায়, এক বছর ধরে ওই কিশোরীর সঙ্গে পলাশ চন্দ্র বর্মণের প্রেমের সম্পর্ক। পলাশ ওই মেয়ের সঙ্গে একাধিকবার শারীরিক সম্পর্ক করেন। সম্প্রতি বিষয়টি উভয়ের পরিবার ও এলাকাবাসীর মধ্যে জানাজানি হয়। এরপর থেকেই পলাশকে বিয়ের জন্য চাপ দিচ্ছিল ওই কিশোরী। কিন্তু তাতে পলাশ ও তার পরিবার রাজি হয়নি।

বিষয়টি নিয়ে এলাকাবাসী ও ইউনিয়ন চেয়ারম্যানের কাছে সুষ্ঠু বিচার দাবি করেন ওই কিশোরীর বাবা। স্থানীয়রা কয়েকদফা বসেও বিষয়টি সমাধান করতে পারেননি। এ অবস্থায় ওই কিশোরী বাধ্য হয়ে বিয়ের দাবিতে পলাশ চন্দ্রের বাড়িতে অনশনে বসেন।

অনশনে বসা প্রেমিকা বলেন, পলাশের সঙ্গে আমার এক বছরের প্রেম। সে একাধিকবার আমার সঙ্গে শারীরিক সম্পর্ক করেছে। এখন সে বিয়ে করতে চাচ্ছে না। সে আমাকে ফোন করে বাড়িতে ডেকেছে। আমি আসার পর পলাশের মা-বাবা আমার চুল ধরে ঘর থেকে বের করে দেন। তখন থেকেই বাড়ির সামনেই বসে আছি। পলাশ আর তার বাড়ির লোকজন সবাই লাপাত্তা। ‘সে যদি আমাকে বিয়ে না করে তাহলে আত্মহত্যা করব। এছাড়া আমার কোনো উপায় নাই।’

ওই কিশোরীর বাবা বলেন, বিয়ের প্রলোভন দিয়ে আমার স্কুল পড়ুয়া মেয়েকে একাধিকবার ধর্ষণ করেছে পলাশ। বিষয়টি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিরাও মীমাংসা করতে পারছে না। সবাই ৫ লাখ টাকা দিয়ে বিষয়টি ধামাচাপা দিতে চায়। আমি সবার কাছে অনুরোধ করছি, যে ছেলে আমার মেয়ের ইজ্জত নষ্ট করছে ওই ছেলেকে দিয়েই মেয়ের বিয়ে দেওয়ার ব্যবস্থা করতে।

ছাপড়হাটী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কনক কুমার গোস্বামী বলেন, মেয়েটি তার প্রেমিকের বাড়িতে বিয়ের দাবিতে অনশনে বসেছে। সকাল থেকেই ছেলের পরিবারের লোকজন গা ঢাকা দিয়েছে। মেয়েটির নিরাপত্তার কথা ভেবে নারী গ্রামপুলিশসহ দুজনকে পাহারায় রাখা হয়েছে।

তিনি আরো বলেন, যেদিন তাদের সম্পর্কের কথা জেনেছি, সেদিন থেকেই বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে। আশা রাখি দ্রুত বিষয়টি সমাধান হবে।

সুন্দরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মিলন চ্যাটার্জি বলেন, বিয়ের দাবিতে স্কুলছাত্রীর অনশনের বিষয়টি কেউ জানাননি। তবে কয়েকদিন আগে ওই স্কুলছাত্রীর বাবা একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টির তদন্ত চলছে।