• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
চাকরির পেছনে না ছুটে যুবকদের উদ্যোক্তা হওয়ার আহ্বান ‘সামান্য কেমিক্যালের পয়সা বাঁচাতে দেশের সর্বনাশ করবেন না’ কেউ হতাশ হবেন না: প্রধানমন্ত্রী ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আগামীকাল ন্যায়বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি আহ্বান রাষ্ট্রপতির আহতদের চিকিৎসায় আন্তর্জাতিক সংস্থাগুলোর ভূমিকা চান প্রধানমন্ত্রী টেকসই উন্নয়নের জন্য কার্যকর জনসংখ্যা ব্যবস্থাপনা চান প্রধানমন্ত্রী বিএনপি ক্ষমতায় এসে সব কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয় চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা করল বাংলাদেশ শেখ হাসিনার তিন গুরুত্বপূর্ণ সফর: প্রস্তুতি নিচ্ছে পররাষ্ট্র মন্ত্রণালয় হজযাত্রীদের ভিসা অনুমোদনের সময় বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর বাংলাদেশ এআইকে স্বাগত জানায় তবে অপব্যবহার রোধে পদক্ষেপ নিতে হবে ছেলেরা কেন কিশোর গ্যাংয়ে জড়াচ্ছে কারণ খুঁজে বের করার নির্দেশ প্রযুক্তিজ্ঞান সম্পন্ন নতুন প্রজন্ম গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর এসএসসির ফল প্রকাশ, পাসের হার যত ছাত্রীদের চেয়ে ছাত্ররা পিছিয়ে, কারণ খুঁজতে বললেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে এসএসসির ফল হস্তান্তর জলাধার ঠিক রেখে স্থাপনা নির্মাণে প্রকৌশলীদের আহ্বান প্রধানমন্ত্রী

পাসপোর্ট অফিসে গ্রাহক হয়রানি, দুদকের অভিযান

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

ফরিদপুরের রাজবাড়ীর আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করে অনিয়ম ও হয়রানির অভিযোগের সত্যতা পেয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম।

বুধবার (২৮ মার্চ) ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের একটি এনফোর্সমেন্ট টিম অভিযানে অংশ নেয়।

বিষয়টি নিশ্চিত করে ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক রেজাউল বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে এনফোর্সমেন্ট টিম রাজবাড়ীর আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে সেবা গ্রহীতাদের সাথে কথা বলে অনিয়ম ও হয়রানির অভিযোগের সত্যতা পাওয়া যায়।

দুদক সূত্রে আরও জানা যায়, দুদকের ফরিদপুর অফিসের একটি এনফোর্সমেন্ট টিম রাজবাড়ীর আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করে। অভিযোগের তীর পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক প্রবীর বড়ুয়া। অভিযান পরিচালনাকালে সেবা গ্রহীতাদের সাথে কথা বলে অনিয়ম ও হয়রানির অভিযোগের সত্যতা পাওয়া যায়।

টিম দেখতে পায়, পাসপোর্ট অফিসের সামনে আবেদন করিয়ে দেওয়ার কম্পিউটার দোকানের দালাল ও অফিসের কর্মচারীদের যোগসূত্রে সরকারি ফির অতিরিক্ত অর্থ দিলে দ্রুত পাসপোর্ট পাওয়া যায়, অন্যথায় ভোগান্তির শিকার হতে হয়। অভিযানকালে প্রাপ্ত অনিয়ম ও অভিযোগের ব্যাপারে অফিস প্রধান উপ-সহকারী পরিচালক প্রবীর বড়ুয়াকে সতর্ক করা হয় এবং সেবার মান উন্নত করতে প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।