• সোমবার ২৪ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১০ ১৪৩১

  • || ১৬ জ্বিলহজ্জ ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর: আঞ্চলিক ভূ-রাজনীতি নিয়ে আলোচনা হতে পারে ফিলিস্তিনসহ দেশের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি: প্রধানমন্ত্রী তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ

উৎসবমুখর পরিবেশে ভোট চলছে পটুয়াখালীর ৩ উপজেলায়

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২১ মে ২০২৪  

দ্বিতীয় ধাপে পটুয়াখালীর ৩ উপজেলায় উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে ভোটগ্রহণ। সকাল থেকেই ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। এখন পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মঙ্গলবার সকাল ৮টায় শুরু হয়ে বিরতিহীনভাবে একটানা চলবে বিকেল ৪টা পর্যন্ত।

বাউফল উপজোয় ভোটার রয়েছে ২ লাখ ৯৭ হাজার ৬শ’ ০৭ জন, দশমিনা উপজেলায় ১ লাখ ১৬ হাজার ৪৪ জন এবং গলাচিপা উপজেলায় ২ লাখ ৪১ হাজার ৮শ’ ৭০ জন।  তিন উপজেলার ৩৪টি ইউনিয়নের ২শ’ ৪৭টি কেন্দ্রে ৬ লাখ ৫৫ হাজার ৫ শত ২১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জন এবং ভাইস চেয়ারম্যান পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রতিটি ভোট কেন্দ্রে রয়েছে একজন এএসআই চার জন পুলিশ ও ১৬ জন আনসার সদস্য রয়েছে। এছাড়া  ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাবের দুটি ও বিজিবি তিন প্লাটুন ও কোস্টগার্ড ১৭ জন স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও পুলিশের নেতৃত্বে ১৬টি টিম স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন।