• শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১১ ১৪৩০

  • || ১৩ শা'বান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ

নিখোঁজের ৪ বছর পর দেশে ফিরল যুবক

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২৩  

কুড়িগ্রামের ফুলবাড়ী থেকে নিখোঁজ এক ‘মানসিক ভারসাম্যহীন’ যুবককে  চার বছর পর স্বজনদের কাছে ফিরিয়ে দিয়েছে ভারত। বাংলাদেশি নাগরিক ওই যুবকের নাম মোহাম্মদ নয়ন মিয়া। শুক্রবার (৮ ডিসেম্বর) দুপুরে বুড়িমারী স্থলবন্দর দিয়ে বাংলাদেশ প্রবেশ করেন মোহাম্মদ নয়ন মিয়া (৩০)। এ সময় নয়নকে নিতে বুড়িমারী স্থলবন্দর সীমান্তের শূন্যরেখায় অপেক্ষায় ছিলেন তার স্বজনরা।

খোঁজ নিয়ে জানা যায়, চার বছর আগে বাংলাদেশের কুড়িগ্রাম জেলা ফুলবাড়ী উপজেলার নিজ বাড়ি থেকে তিনি নিখোঁজ হয়েছিলেন নয়ন। ১১ দিন আগে তিনি ভারতের মুর্শিদাবাদের এলাকায় থেকে উদ্ধার হন। কিন্তু আমলাতান্ত্রিক জটিলতায় দেশে ফিরতে পারছিলেন না নয়ন।

জানা যায়, তিস্তার (৬১ বিজিবি) বুড়িমারী বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত মেইন পিলার ৮৪২/১এক্স আইসিপি বুড়িমারী স্থলবন্দর দিয়ে কোম্পানি কমান্ডারের উপস্থিতিতে নয়নকে হস্তান্তর করা হয়। দুই দেশের আইনি প্রক্রিয়া শেষে শুক্রবার দুপুরে ভারতীয় কর্তৃপক্ষ বাংলাদেশি ইমিগ্রেশন পুলিশের কাছে নয়নকে হস্তান্তর করে।

এ সময় বুড়িমারী স্থলবন্দরে বিজিবির কোম্পানি কমান্ডার হাফিজুর রহমান ও ভারতের মেখলিগঞ্জ পুলিশের সিএস তালুকদার, বুড়িমারী ইমিগ্রেশনে ওসি মুর হাসান কবির, আইসি ইমিগ্রেশন চ্যাংরাবান্ধার নেস্ট সি সমীর তামাং ও বিএসএফের ইনএসপিআর রাজবীর সিং প্রমুখ উপস্থিত ছিলেন।