• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

`১০ বছরে শীতে মানুষ মারা গেছে এমন কথা শোনা যায়নি`

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, বিগত ১০ বছরে শীতে মানুষ মারা গেছে, শীতে মানুষ না খেয়ে আছে, এমন কথা আর শোনা যায়নি। মানুষ এখন কাজ-কর্ম করছে। হতদরিদ্র শ্রমিকদেরও এখন হাজিরা বেড়েছে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের ৬০ লাখ হতদরিদ্র মানুষকে ঘর তৈরি করে দেওয়া হবে। শীতে মানুষ যেন কষ্ট না পায় সেজন্য প্রধানমন্ত্রী আমাকে প্রতিটি ঘরে ঘরে হতদরিদ্রদের মাঝে শীত বস্ত্র পৌছে দেওয়ার নির্দেশ দিয়েছেন। 

প্রতিমন্ত্রী আরও বলেন, ৬৮ হাজার গ্রামে ২১ কোটি টাকা ব্যয়ে ৬৮ হাজার ঘর করে দেওয়া হবে। ইতিমধ্যেই ২৩ হাজার কোটি টাকায় ১১ হাজার ৪০৪টি ঘর দেওয়া হয়েছে। এরপর ২০২০-২১ সালে আরও ৫০ হাজার ঘর হতদরিদ্রদের বরাদ্দ দেওয়ার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। 

 

শনিবার দিনাজপুর সদর উপজেলার সুন্দরবন ইউনিয়নে শিশুদের মাঝে শীতবস্ত্র ও গরীব-অসহায়দের মাঝে কম্বল বিতরণকালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

এসময় হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, কোন মানুষ শীতে কষ্ট পাবে না। শেখ হাসিনা এ দেশের মানুষের জন্যই বার বার প্রধানমন্ত্রী হয়েছেন। মানুষ শান্তিতে থাকবে সেজন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। 

দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব আকরাম হোসেন, দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার মতিয়ার রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ফিরুজুল ইসলাম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোস্না, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, ইউপি চেয়ারম্যান মমিনুল ইসলাম, অসোক কুমার রায় প্রমুখ।