• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

হেফাজত কর্মীদের ছিনিয়ে নেয়া ২০ রাউন্ড গুলি উদ্ধার, গ্রেফতার ৪

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২১  

ব্রাহ্মণবাড়িয়ার নন্দনপুরে হেফাজতে ইসলামের তাণ্ডবের সময় পুলিশের গুলি ছিনিয়ে নেয়ার ঘটনায় দুই হেফাজত কর্মীসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। এ সময় ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- সদর উপজেলার সুহিলপুরের ছমির আলীর ছেলে আরব আলী, রমিজ মিয়ার ছেলে মনির মিয়া। শুক্রবার রাতে সুহিলপুর বাজার থেকে তাদের গ্রেফতার করে। একই সময় সরাইল উপজেলার কুট্টাপাড়ার মনু মিয়ার ছেলে জাকির হোসেন, ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার ভাদুঘর গ্রামের মো. চাঁন মিয়ার ছেলে মো. সুমনকে গ্রেফতার করা হয়।

শনিবার সকালে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রইছ উদ্দিন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৭ মার্চ সন্ধ্যায় মৌলভীবাজার থেকে একজন আসামি নিয়ে ব্রাহ্মণবাড়িয়া ফেরার পথে সদর উপজেলার নন্দনপুরে ১০০-১৫০ জন অজ্ঞাত ব্যক্তি পুলিশকে বাধা দেয়। ওই সময় হত্যার উদ্দেশ্যে পুলিশকে মারধর করে ও আসামিকে পালানোর সুযোগ দেয়। ঘটনার সময় মৌলভীবাজারের পুলিশ সদস্য তুহিন হাসানকে মারধর করে তার কাছ থেকে ২০ রাউন্ড গুলি ছিনিয়ে নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে ওই ঘটনায় মৌলভীবাজার জেলা পুলিশের নায়েক মো. মহিউদ্দিন মামলা করেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ঘটনার সঙ্গে জড়িত দুই হেফাজত কর্মীকে গ্রেফতার করে পুলিশ। পরে তাদের দেয়া তথ্যে সদর উপজেলার সুহিলপুর বাজারের একটি মিষ্টির দোকানের টিনের চালের উপর থেকে ২০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এছাড়া ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবে জড়িত থাকার দায়ে জাকির হোসেন ও সুমন নামে দুইজনকে গ্রেফতার করা হয়।

জেলা পুলিশের তথ্য অনুয়ায়ী, হেফাজতের তাণ্ডবের ঘটনায় ৪৯টি মামলায় এখন পর্যন্ত ৫৯ জনকে গ্রেফতার করা হয়েছে।