• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

বরিশাল প্রতিবেদন
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

হজযাত্রীর কোটা পূরণে ইসলামিক ফাউন্ডেশনকে নির্দেশ

বরিশাল প্রতিবেদন

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

অতীতের যে কোনো সময়ের তুলনায় ২০২০ সালে উন্নত হজ ব্যবস্থাপনা উপহার দিতে চাই। এবছর সরকারি ব্যবস্থাপনায় ১৭ হাজার হাজি নেওয়া হবে। এক্ষেত্রে ইসলামিক ফাউন্ডেশনের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের হাজি সংগ্রহে সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার নির্দেশ দিয়েছেন ধর্মপ্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ। 

তিনি বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ের পরিচালক ও প্রকল্প পরিচালক এবং বিভাগীয় ও জেলা পর্যায়ের পরিচালক, উপ-পরিচালকদের সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ নির্দেশ দেন। 

প্রতিমন্ত্রী বলেন, হজযাত্রী সংগ্রহের ক্ষেত্রে যে কোনো ধরনের শুভ উদ্যোগ স্বাগত জানানো হবে। সর্বোচ্চ ভালো কাজের জন্য পুরস্কৃত করা হবে। মসজিদের ইমাম সাহেবদের মাধ্যমে সরকারি হজ ব্যবস্থাপনার সুযোগ-সুবিধা সম্পর্কে জনগণকে জানাতে হবে।

‘বঙ্গবন্ধু প্রতিষ্ঠিত ইসলামিক ফাউন্ডেশনের অগ্রযাত্রা আরও বেগবান করতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের অবহেলা সহ্য করা হবে না। মুজিববর্ষ উপলক্ষে গৃহীত সব কর্মসূচি গুরুত্ব সহকারে পালন করতে হবে।’

বিশেষ অতিথির বক্তব্যে ধর্ম সচিব মো. নূরুল ইসলাম বলেন, এবছর তিনটি হজ প্যাকেজ ঘোষণা করা হয়েছে। মাত্র ৩ লাখ ১৫ হাজার টাকা ব্যয়ে সরকারি ব্যবস্থাপনায় সুন্দরভাবে হজ সম্পন্ন করা যাবে। হজ ব্যবস্থাপনায় মধ্যস্বত্বভোগীদের বিষয়ে জনগণকে সচেতন করতে হবে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সভায় অন্যদের মধ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (হজ) এবিএম আমিন উল্লা নূরী, অতিরিক্ত সচিব (সংস্থা) মু. আ. হামিদ জমাদ্দার, ইসলামিক ফাউন্ডেশনের মসজিদ ও মার্কেট বিভাগের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়ের পরিচালক, উপ-পরিচালক পর্যায়ের শতাধিক কর্মকর্তা অংশ নেন।